টানেলের বোরিং ও এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ উদ্বোধন

প্রধানমন্ত্রী কাল চট্টগ্রাম যাচ্ছেন

  চট্টগ্রাম ব্যুরো ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার চট্টগ্রাম আসছেন। তিনি উপমহাদেশের প্রথম টানেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের নির্মাণ প্রকল্পের বোরিং কার্যক্রম এবং লালখানবাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার পাইলিং প্রকল্পের উদ্বোধন করবেন। পরে সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী। আউটার রিং রোডের খেজুরতলায় এ সমাবেশ হবে। জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন যুগান্তরকে বলেন, কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের বোরিং কার্যক্রম ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজ উদ্বোধন ও সুধী সমাবেশে ভাষণ দেবেন। যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছি আমরা। টানেল নির্মাণ প্রকল্পের পরিচালক প্রকৌশলী হারুনুর রশিদ চৌধুরী জানান, মঞ্চের সামনে যেন দেড় হাজার মানুষ বসতে পারে, সেভাবে প্রস্তুতি নেয়া হয়েছে।

কর্ণফুলী নদীর তলদেশে ৯ হাজার ৮৮০ কোটি টাকায় নির্মাণ করা হচ্ছে ৩ হাজার ৫ মিটার দীর্ঘ টানেল। এটি নেভাল একাডেমি পয়েন্ট থেকে শুরু হয়ে কাফকো ও সিইউএফএল পয়েন্টের মাঝখান দিয়ে অপর প্রান্তে যাবে। এছাড়া প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে চার লেনের ১৬ দশমিক ৫ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×