রাবিতে ‘নিরিখ’ সাহিত্য সম্মেলন আজ শুরু

  রাজশাহী ব্যুরো ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সম্মেলন

‘তত্ত্ব ও বাংলার সাহিত্য সংস্কৃতি’- এ প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ শনিবার হচ্ছে দুই দিনব্যাপী ‘নিরিখ’ আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন। সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সম্মেলন উদ্বোধন করবেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক তপোধীর ভট্টাচার্য।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডিন্স কমপ্লেক্সে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজকরা। নিরিখের সম্পাদক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. সফিকুন্নবী সামাদী জানান, সম্মেলনে রাবি ভিসি অধ্যাপক এম আবদুস সোবহান প্রধান অতিথি ও জার্মানি মডার্ন সাউথ এশিয়ান ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার হাউডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হান্স হার্ডার বিশেষ অতিথি হিসেবে থাকবেন। এ সম্মেলনে বাংলাদেশ, ভারত ও জার্মানি- এই তিন দেশের গবেষকদের ৬০টি গবেষণাপ্রবন্ধ উপস্থাপন করা হবে।

‘বাংলার সাহিত্য বাঙালির সাহিত্য’- এ স্লোগানে শিল্প ও সমাজবিষয়ক সাময়িকী ‘নিরিখ’ রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১১ বছর ধরে প্রকাশিত হচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে বাংলা সাহিত্য, শিল্প, সমাজ, সিনেমা, অনুবাদ-শিল্প ইত্যাদি বিষয় নিয়ে এ পত্রিকাটি কাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×