সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা হবে : খাদ্যমন্ত্রী

  নওগাঁ ও নিয়ামতপুর প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, কালের বিবর্তনে মানুষ এখন ভাষা, শহীদ ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতি আগ্রহী। তিনি বলেন, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নেই, সেখানে শহীদ মিনার স্থাপন করা হবে। ইতিমধ্যে ওইসব শিক্ষাপ্রতিষ্ঠানে চিঠি দেয়া হয়েছে শহীদ মিনার নির্মাণ করার জন্য। তবে প্রতিষ্ঠানের আর্থিক দুর্বলতা থাকলে প্রয়োজনে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ প্রকল্প (টিআর) থেকে প্রতিটি স্কুল, কলেজ ও মাদ্রাসায় শহীদ মিনার তৈরি করা হবে। শনিবার দুপুরে নিয়ামতপুর উপজেলা চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী আরও বলেন, এখন ছোট বাচ্চারা শহীদ মিনার, একুশে ফেব্রুয়ারি ও মুক্তিযোদ্ধা সম্পর্কে বুঝতে শিখেছে। আর সে লক্ষ্যে উপজেলা চত্বরে শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে। আগামী ৪০ বছর যেন আর কোনো নতুন শহীদ মিনার প্রয়োজন না হয়। একসময় নিয়ামতপুর উপজেলা অনুন্নত ছিল। এখন নিয়ামতপুরের অনেক উন্নয়ন হয়েছে। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (মান্দা-নিয়ামতপুর সার্কেল) হাফিজুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মো. মাহফুজুল আলমসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে খাদ্যমন্ত্রী নিয়ামতপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মণের সভাপতিত্বে উপজেলা অডিটোরিয়ামে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর সংবর্ধনা সভায় যোগ দেন।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×