লিটন বাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

  গাজীপুর প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মানববন্ধন

গাজীপুরে লিটন বাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। বুধবার বেলা ১১টায় গাজীপুরের কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, সদর উপজেলার বিভিন্ন এলাকায় লিটন বাহিনীর সন্ত্রাসীরা দীর্ঘদিন অপরাধ কর্মকাণ্ড চালাচ্ছে। তাদের বিরুদ্ধে জয়দেবপুর থানা ও গাজীপুর আদালতে একাধিক মামলা ও গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তারপরও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। গত মাসে লিটন বাহিনীর সন্ত্রাসীরা সদরের গিলাগাছিয়া এলাকায় বাবুল হোসেন সিকদার নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে জখম করে।

একই মাসে চাঁদা না দেয়ায় মনিপুর এলাকার মহসিন নামে আরেক ব্যবসায়ীকে মারধর করে। এসব ঘটনায় দুটি মামলা ও পাঁচজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তাদের অভিযোগ আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের ধরছে না। অপরদিকে গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে ১৬ ফেব্রুয়ারি ডিআইজি, ঢাকা রেঞ্জ কার্যালয় থেকে একটি চিঠি পাঠানো হয়।

ওই চিঠিতে দৈনিক যুগান্তরে লিটন বাহিনীর কর্মকাণ্ড নিয়ে প্রকাশিত সংবাদের পেপার ক্লিপিং অনুসন্ধানের জন্য ব্যবস্থা নিতে বলা হয়। পরে পুলিশ সুপার কার্যালয় থেকে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে প্রাপ্ত পেপার ক্লিপিং অনুসন্ধানের জন্য ১০ সাক্ষীকে তার দফতরে হাজির হতে বলে। বুধবার সকালে হাজির হওয়া সাক্ষীদের মধ্যে রফিকুল ও শফিকুলের বিরুদ্ধে আদালতে দায়ের করা চাঁদাবাজি মামলায় ওয়ারেন্ট রয়েছে।

মামলার বাদী মহসিন মিয়া বলেন, ‘তার দায়েরকৃত চাঁদাবাজি মামলার ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেফতার না করে উল্টো সাক্ষীর জন্য ডেকেছে পুলিশ। বুধবার দিনভর সদর সার্কেল অফিসে আসামি রফিকুল ঘোরাফেরা করলেও পুলিশ তাকে ধরেনি।’ অতিরিক্ত পুলিশ সুপার মো. তোফাজ্জল হোসেন বলেন, সাক্ষীর জন্য ডাকা রফিকুল ও শফিকুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে কিনা তার জানা নেই। তবে, ওয়ারেন্টভুক্ত আসামির বিষয়টি ফাঁস হলে সদর সার্কেল অফিস থেকে গা-ঢাকা দেয় রফিকুল।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×