ছুটির দিনে সড়কে ঝরল ১০ প্রাণ

  যুগান্তর ডেস্ক ১৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশের বিভিন্ন স্থানে সড়কে প্রাণ হারিয়েছেন আরও ১০ জন। ছুটির দিন শুক্রবার এসব ঘটনা ঘটে। এর মধ্যে মানিকগঞ্জের সাটুরিয়ায় মালবাহী ট্রাকের সঙ্গে পিকআপের সংঘর্ষে পিকআপ চালকসহ ৩ জন নিহত হয়েছেন। রাজবাড়ীতে মায়ের কোল থেকে ট্রাকের নিচে পড়ে মারা গেছে ৮ মাসের শিশু। ময়মনসিংহে পৃথক ঘটনায় মারা গেছেন দু’জন। নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিজের পিকআপ ভ্যানের চাপায় মারা গেছেন চালক। এছাড়া পাবনা, নাটোর ও ফরিদপুরে আরও তিনজনের মৃত্যু হয়েছে। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

মানিকগঞ্জ ও সাটুরিয়া : মালবাহী ট্রাকের সঙ্গে পিকআপের সংঘর্ষে পিকআপ চালকসহ ৩ জন নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নয়াডিঙ্গি স্ট্যান্ডের পাশে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- পিকআপ চালক মো. চান মিয়া (২৫), পিকআপের হেলপার হাবিবুর রহমান (২৫) ও মুরগি ব্যবসায়ী মো. জিল্লুর রহমান (৩২)। চান মিয়ার বাড়ি রংপুর জেলায় এবং হাবিবুর ও জিল্লুরের বাড়ি যশোরের কেশবপুরে। গোলড়া হাইওয়ে থানার ওসি মো. লুৎফর রহমান বলেন, মালবাহী ট্রাকটি আরিচা যাচ্ছিল। মুরগিবাহী পিকআপের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে হলে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। পিকআপ চালককে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নিজের পিকআপ ভ্যানের চাপায় মারা গেছেন চালক আবদুর রহমান (৪৫)। শুক্রবার সকালে উপজেলার কাঞ্চন সেতুর পশ্চিম পাশের এশিয়ান হাইওয়ে সড়কে ঘটে এ দুর্ঘটনা। নিহত আবদুর রহমান চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার রোস্তমপুর এলাকার মৃত হাকিম আলীর ছেলে। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ শহিদুল আলম জানান, সড়কের ঢালে ইঞ্জিন চালু রেখে পিকআপ ভ্যানটি রেখে বাইরে দাঁড়িয়ে আরেক চালকের সঙ্গে কথা বলছিলেন আবদুর রহমান। হঠাৎ দেখেন পিকআপটি চলছে। দ্রুত দৌড়ে গিয়ে দরজা খুলে গাড়ি থামাতে চেয়েছিলেন তিনি। কিন্তু আবদুর রহমানকে চাপা দিয়েই পিকআপটি খাদে পড়ে যায়।

ফুলপুর (ময়মনসিংহ) : তারাকান্দায় বৃহস্পতিবার রাতে ট্রাকচাপায় রূপা (১২) নামে এক কিশোরী মারা গেছে। সে ফুলপুর উপজেলার রূপসী ইউনিয়নের পাঁচকাহনিয়া গ্রামের রহুল আমিনের মেয়ে। তারাকান্দা থেকে বাড়ি ফিরছিল রূপা। বাগুন্দায় ময়মনসিংহ-শেরপুর সড়কে রাস্তা পার হচ্ছিল। এ সময় সেখানে ময়মনসিংহগামী একটি ট্রাকের সঙ্গে ট্রাক্টরের সংঘর্ষ হয়। ট্রাক তার গায়ে উঠতে লাগলে ট্রাকের সামনের বাম্পারে ঝুলে ট্রাক থামাতে চিৎকার শুরু করে। তা দেখে বাজারের লোকজনও ট্রাকটিকে থামানোর জন্য চিৎকার করছিলেন। কিন্তু চালক ট্রাক না থামিয়ে গতি বাড়িয়ে দেন। প্রায় ২০০ মিটার দূরে গিয়ে দ্রুত ব্রেক কষলে মেয়েটি রাস্তায় ছিটকে পড়ে। ট্রাক তাকে চাপা দিয়ে চলে যায়। পরে প্রায় আধা কিলোমিটার দুরে ট্রলির ব্যারিকেডে চালক ট্রাকটি রেখে পালিয়ে যান। লোকজন প্রায় ২ ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

রাজবাড়ী : কালুখালীতে ট্রাকের ধাক্কায় মাইশা নামে ৮ মাসের এক শিশু নিহত হয়েছে। শুক্রবার দুপুরের দিকে পাংশা থানা হাইওয়ে পুলিশ ফাঁড়ির একটু দূরে এ ঘটনা ঘটে। মাইশা বোয়ালিয়া ইউনিয়নের ইসলাম মণ্ডলের মেয়ে। কালুখালী হাইওয়ে থানার ওসি মো. জাহাঙ্গীর আলম যুগান্তরকে জানান, মাইশাকে নিয়ে তার মা ভ্যানে পাংশায় ডাক্তারের কাছে যাচ্ছিলেন। এ সময় একটি ট্রাক তাদের ভ্যানে ধাক্কা দিলে ট্রাকের নিচে পড়ে ঘটনাস্থলে মাইশা নিহত হয়। মা আন্না খাতুনকে আহত অবস্থায় পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘাতক ট্রাকসহ চালককে আটক করেছে পুলিশ।

চাটমোহর (পাবনা) : ব্যাটারিচালিত অটোবাইক চাপায় সৌরভ হোসেন নামে সাড়ে ৩ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এর আগে সন্ধ্যায় রাস্তা পার হওয়ার সময় অটোবাইক চাপায় আহত হয় সে। সৌরভ উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের দিনমজুর আক্কাস আলীর ছেলে।

নগরকান্দা (ফরিদপুর) : ঢাকা-খুলনা মহাসড়কের নগরকান্দা উপজেলার জয়বাংলা মোড়ে শুক্রবার বেলা ১১টায় বাসচাপায় এক পথচারী বৃদ্ধ নিহত হয়েছেন। নিহতের নাম জালাল মোল্যা (৭৫)। বাড়ি নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউনিয়নের দফা গ্রামে। এ ঘটনার পর প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ জনতা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নাটোর : সদর উপজেলার হালসা গ্রামে এমদাদুল হক (৩২) নামে একজন নিহত হয়েছেন। শুক্রবার সকালে হালসা বাজার থেকে বাড়ি ফেরার পথে মাটিবাহী ট্রাক্টর তাকে চাপা দেয়। এমদাদ হালসা ইউনিয়নের মাটিকোপা গ্রামের জহুরুল হকের ছেলে। পরে এলাকাবাসী তিনটি ট্রাক্টরে আগুন দেয়।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : বাসচাপায় অটোরিকশা যাত্রী এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জে এ ঘটনা ঘটে। নিহত আসমা আক্তার উপজেলার সোহাগী ইউপির ভালুকবের গ্রামের আবুল খায়েরের স্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×