ফতুল্লার শীর্ষ তেল চোরের জবানবন্দি

কোটি টাকার তেল চুরি ২৬ হাজার টাকা মাসোয়ারায়!

  ফতুল্লা প্রতিনিধি ১৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কোটি টাকার তেল চুরি ২৬ হাজার টাকা মাসোয়ারায়!

মাত্র ২৬ হাজার টাকা মাসোয়ারার বিনিময়ে নারায়ণগঞ্জের ফতুল্লায় সরকারি তেলের ডিপো থেকে প্রতি মাসে কোটি টাকার তেল চুরি করত ফতুল্লার শীর্ষ তেল চোর ইকবাল চৌধুরী।

তেল চোরদের ওস্তাদ মোফাজ্জল হোসেনের মাধ্যমে পুলিশ ও সিআইডিকে এ মাসোয়ারা দেয়া হতো। শুক্রবার নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে এসব তথ্যসহ তেল চুরির বিষয়ে বিস্তারিত তথ্য দিয়েছেন ইকবাল চৌধুরী।

কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান জবানবন্দির সত্যতা নিশ্চিত করেন। জবানবন্দি গ্রহণ শেষে ইকবালকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

তেল চুরির মামলায় ডিবি পুলিশ শুক্রবার সকালেই ফতুল্লা থেকে ইকবাল চৌধুরীকে গ্রেফতার করে। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইকবাল ডিবি পুলিশকে জানায়, সে বিশাল একটি বাহিনীর সঙ্গে দীর্ঘদিন ধরে তেল চুরির ব্যবসা করে।

তাদের মধ্যে মোফাজ্জল অন্যতম। আর মোফাজ্জলের মাধ্যমেই পুলিশ ও সিআইডিকে মাসোয়ারা দিয়ে থাকে।

এর আগে ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ১১ মার্চ ফতুল্লা বালুরঘাট সংলগ্ন ইকবাল চৌধুরীর তেল চুরির গোডাউনে অভিযান চালায়। এ সময় ৫৭ ব্যারেল ডিজেলসহ ইকবালের ছোট ভাই রুবেল ও তার দুই সহযোগীকে আটক করে। এ ঘটনায় ১২ মার্চ ইকবাল চৌধুরীসহ ১৬ জন তেল চোরের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা করে ডিবি।

তবে একই দিন তেল চোরদের গ্রেফতার অভিযানে অংশ নেয়া ডিবির দুই অফিসারসহ ৪ জনের বিরুদ্ধে ১০ লাখ টাকা চাঁদাবাজি ও তেল লুটের অভিযোগ এনে আদালতে পাল্টা একটি মামলা করেন ইকবাল চৌধুরী। এ মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে ১৫ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×