ক্রাইস্টচার্চে হামলা

কেউ খোঁজ নেয়নি ওমর ফারুকের পরিবারের

  নারায়ণগঞ্জ প্রতিনিধি ১৯ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত হন নারায়ণগঞ্জের ওমর ফারুক। তার লাশ পাওয়ার অপেক্ষায় আছেন স্বজন। আত্মীয়স্বজন আর প্রতিবেশীরা ছাড়া এই পরিবারটির খোঁজ নেয়নি কেউ। জনপ্রতিনিধি বা স্থানীয় প্রশাসনের কেউ দেখতে আসেনি।

এদিকে ওমর ফারুকের লাশ কখন আসবে, কীভাবে আসবে, তা এখনও জানেন না পরিবারের সদস্যরা। টেলিভিশন আর পত্রিকা দেখে খোঁজখবর রাখছেন বলে জানান নিহতের ভগ্নিপতি সারোয়ার হোসেন। তিনি বলেন, আমার শ্যালক মারা গেছে আজ ৪ দিন। ওর বাবা নেই। তিন বোনের এক ভাই সে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছিল সে-ই। ১৬ মার্চ রাতে নিউজিল্যান্ডে যোগাযোগ করে লাশ শনাক্ত হওয়ার খবর পাই আমরা। সেখানকার কনসুলেট অফিসের শফিকুর রহমান এবং তারেক আহমেদ নামে ব্যক্তির সঙ্গে আমরাই যোগাযোগ রাখছি। তিনি আরও বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়, বৈদেশিক কর্মসংস্থান বিভাগ, জেলা প্রশাসন, স্থানীয় প্রশাসনের কেউ আমাদের খবর নেয়নি। শনিবার সন্ধ্যায় শুধু বন্দর থানা থেকে পুলিশের তিন সদস্য এসে নাম-ঠিকানা নিয়ে গেছেন। তারাও কিছু জানাতে পারছে না। ফলে চরম উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটছে।

ওমর ফারুকের ৩ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী সানজিদা জামান নিহা জানান, ফারুক দেশে আসার জন্য ব্যাকুল ছিল। প্রায় ১২ বছর প্রবাসে কাটানোর পর মাঝেমধ্যে দেশে আসত। দেশে কিছু করার জন্য ১৬ নভেম্বর ছুটি নিয়ে আসে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×