১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি!

২০ হাজার টাকা জরিমানা

  বরিশাল ব্যুরো ২০ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিক্রি

নগরীতে ১২ টাকা দামের ইনজেকশন এক হাজার টাকা রাখায় ফার্মেসির মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে নগরীর ইসলামিয়া হাসপাতালের সামনের ‘তর্কি মেডিসিন কর্নার’ ফার্মেসির মালিক মনিরুল ইসলামকে জরিমানা করা হয়। জানা গেছে, ইনজেকশনের দাম বেশি নেয়ায় রুবেল হাওলাদার নামে এক ব্যক্তি একই দিন দুপুরে ম্যাজিস্ট্রেটের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, তর্কি মেডিসিন কর্নার ফার্মেসিতে সকালে ইফিড্রিল ইনজেকশন কিনতে যান রুবেল। ফার্মেসি থেকে ইনজেকশনের দাম এক হাজার টাকা চাওয়া হয়। এত দাম কেন জানতে চাইলে দোকানদার মনির বলেন, ‘ইনজেকশন নিলে নেন, নইলে চলে যান।’ জরুরি প্রয়োজন এবং অন্য কোথায়ও এটি না পাওয়ায় রুবেল অতিরিক্ত দামে সেটি কিনে নেন।

পরে তিনি জানতে পারেন ইনজেকশনের দাম ১২ টাকা। এরপর দুপুরে চিকিৎসকের পরামর্শে জেলা প্রশাসনে লিখিত অভিযোগ করেন তিনি। অভিযোগকারী রুবেল বলেন, চিকিৎসক জরুরি ভিত্তিতে ইনজেকশনটি আনতে বলেন। অনেক দোকান ঘোরার পর সেটি এক হাজার টাকা দিয়ে কিনে আনি। এত দেরি হওয়ার কারণ সম্পর্কে চিকিৎসক জানতে চাইলে সবকিছু খুলে বলি।

এ সময় চিকিৎসক ভ্রাম্যমাণ আদালতকে ঘটনাটি জানানোর পরামর্শ দেন। ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী বলেন, বাজারে ইনজেকশনটির সংকট থাকায় এর সুযোগ নেন অসাধু ব্যবসায়ী। এতে ভোক্তা প্রতারিত ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ কারণে দোষী ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×