আইএফপিআরআই’র পরিচালক হলেন ড. রশিদ

  যুগান্তর ডেস্ক    ২১ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশি নাগরিক ড. শহিদুর রশিদ ইন্টারন্যাশনাল ফুড পলিসি রিসার্চ ইন্সটিটিউটের (আইএফপিআরআই) দক্ষিণ এশিয়া অঞ্চলের (নয়াদিল্লিতে অবস্থিত) নতুন আঞ্চলিক পরিচালক হয়েছেন। আইএফপিআরআই’র মহাপরিচালক ড. শেনজেন ফ্যানের ভাষ্যমতে- ‘গবেষণার ক্ষেত্রে ড. শহিদুর রশিদের দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে। তিনি ইথিওপিয়া, বাংলাদেশসহ এশিয়া ও আফ্রিকার অনেক দেশভিত্তিক গবেষণা কর্মে তার দক্ষতার পরিচয় দিয়েছেন।

ড. রশিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএস এবং ইউনিভার্সিটি অব ইলিনয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করে বর্তমানে আইএফপিআরআই’র ডেভেলপমেন্ট স্ট্রাট্রেজিক অ্যান্ড গভর্নেন্স ডিভিশনে সিনিয়র রিসার্চ ফেলো হিসেবে কর্মরত আছেন। ১৯৯৯ সালে আইএফপিআরআইয়ে পোস্ট ডক্টরাল ফেলো হিসেবে যোগদানের পর তিনি এশিয়া ও সাব-সাহারান আফ্রিকায় একাধিক দেশভিত্তিক গবেষণা কর্মের ধারণা ও বাস্তবায়ন সম্পন্ন করেছেন। অক্টোবর ২০০৫ থেকে আগস্ট ২০১০ সাল পর্যন্ত তিনি আদ্দিস আবাবায় আইএফপিআরআই ও এর পূর্ব এবং দক্ষিণ আফ্রিকার আঞ্চলিক অফিসে কর্মরত ছিলেন। যেখানে তিনি আইএফপিআরআই’র কৃষিবাজার ও বাণিজ্যবিষয়ক ইস্যু পরিচালনা করেন এবং একই সঙ্গে এর ওপর গবেষণা করেন। ১৬ এপ্রিল ড. রশিদ ভারতের ড. পিকে জোশির স্থলাভিষিক্ত হবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×