ইভিএমে জাল ভোট দেয়ার সুযোগ নেই

- ইসি রফিকুল ইসলাম

  পটুয়াখালী ও পটুয়াখালী (দ.) প্রতিনিধি ২৩ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, ইভিএম নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। স্বচ্ছ নির্বাচনের জন্য ইভিএম অত্যন্ত প্রয়োজনীয় উপাদান। ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণে কারচুপি বা জাল ভোট দেয়ার কোনো সুযোগ থাকবে না। কোনো সহিংসতা হওয়ার সম্ভাবনা নেই। বিকাল ৫টা থেকে সাড়ে ৫টার মধ্যে ফলাফল দেয়া যাবে।

শুক্রবার পটুয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী ৩১ মার্চ পটুয়াখালী সদর উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। প্রাথমিকভাবে ৩০০ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। ২৫ থেকে ৩০ মার্চ ইভিএম পদ্ধতিতে কিভাবে ভোট দিতে হবে তা সর্বসাধারণের জন্য প্রদর্শন করা হবে।

কমিশনার রফিকুল ইসলাম বলেন, রাঙ্গামাটিতে যদি ইভিএম ব্যবহার করা হতো তবে হয়তো মানুষের প্রাণহানি এড়ানো যেত। দ্রুত ফলাফল ঘোষণা করে সূর্য ডোবার আগেই তারা ফিরে আসতে পারত।

তিনি আরও বলেন, মানুষের বুদ্ধি যেমন দিন দিন বাড়ছে, তেমনি নির্বাচন কমিশনেরও বুদ্ধি বাড়াতে হচ্ছে। তাই তো আনতে হচ্ছে ইভিএমের মতো মেশিন। যাতে করে জাল ভোট ঠেকানো যায়, অনিয়ম ঠেকানো যায়, আইনানুগ একটি নির্বাচন করা যায়, গ্রহণযোগ্য একটি নির্বাচন করা যায়।

পটুয়াখালীর জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মইনুল হাসান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×