ছাগলনাইয়া উপজেলা নির্বাচন স্থগিত

দুই স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতাও স্থগিত

  যুগান্তর রিপোর্ট ২৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেনীর ছাগলনাইয়া উপজেলা নির্বাচন স্থগিত করেছেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একই সঙ্গে দুই স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতাও স্থগিত করা হয়েছে। ৩১ মার্চ পর্যন্ত এ স্থগিতাদেশ দেয়া হয়েছে। ওই দিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে। সোমবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

৩১ মার্চ ছাগলনাইয়া উপজেলা নির্বাচন নির্ধারণ করা রয়েছে। এ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ফেনী জেলা জজ আদালতের এপিপি শহিদুল্লাহ মজুমদার এবং সাবেক ছাত্রলীগ নেতা আবদুল হালিম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করে দেন ৬ মার্চ। এ আদেশের বিরুদ্ধে তারা আপিল করলেও প্রার্থিতা ফিরে পাননি। এ অবস্থায় ওই দু’জন হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট ১৪ মার্চ এক আদেশে তাদের মনোনয়নপত্র বৈধ বলে আদেশ দেন। ফলে তারা প্রার্থিতা ফিরে পান। হাইকোর্টের এ আদেশের পর তারা নির্বাচনী প্রচারণায় নামেন। এ অবস্থায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ প্রার্থী মেজবাহুল হায়দার চৌধুরী সোহেল। এ আবেদনে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের আদেশ স্থগিত করেন।

আদালতে মেজবাহুল হায়দার চৌধুরীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অপরপক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×