রাষ্ট্রপতির সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন

  বাসস ২৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ সোমবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরে জাতীয় প্যারেড স্কোয়ারে আয়োজিত সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করেছেন। রাষ্ট্রপতি মঞ্চে অবস্থান গ্রহণের পর আন্তঃবাহিনী বাদক দল জাতীয় সঙ্গীত পরিবেশন করে। রাষ্ট্রপতি বিমানবাহিনীর যুদ্ধবিমানের ফ্লাই পাস্ট ও বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস ছত্রীসেনার প্যারাট্র–পিং প্রত্যক্ষ করেন। আট দিনব্যাপী এ প্রদর্শনীতে তিন বাহিনী মোট ৫৯টি স্টল স্থাপন করেছে। এর মধ্যে সম্মিলিত বাহিনীর পাঁচটি স্টল রয়েছে। রাষ্ট্রপতি বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং স্টলগুলোতে প্রদর্শিত সেনা, নৌ ও বিমানবাহিনীর বিভিন্ন সমরাস্ত্র ও যুদ্ধ সরঞ্জাম পরিদর্শন করেন। রাষ্ট্রপতি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর সদস্যদের অবদান ও বীরত্বের নিদর্শন প্রদর্শনকারী স্টলগুলোও পরিদর্শন করেন। এছাড়া রাষ্ট্রপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করেন। এর আগে প্রদর্শনীস্থলে এসে রাষ্ট্রপতি পৌঁছলে তাকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×