জাফর সাদেক পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান

  যুগান্তর ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রকৌশলী জাফর সাদেক ৩ ফেব্রুয়ারি বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ২২তম চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। প্রকৌশলী সাদেক বস্তুর আধুনিক নন-ডেসস্ট্রাক্টিভ টেস্টিং (এনডিটি), কোয়ালিটি ম্যানেজমেন্ট ও সমন্বিত ব্যবস্থাপনা বিষয়ের একজন অভিজ্ঞ ও বিশেষজ্ঞ ব্যক্তি। বাংলাদেশে এনডিটির কার্যক্রম প্রসারে তার ভূমিকা বিশেষভাবে উল্লেখযোগ্য। বাংলাদেশে এনডিটির মতো আধুনিক প্রযুক্তিকে টেকসই করার লক্ষ্যে এ বিষয়ে প্রশিক্ষিত, দক্ষ ও যোগ্য জনবল তৈরিতে তার ব্যাপক ভূমিকা ও অবদান রয়েছে। এনডিটি সংক্রান্ত কার্যক্রমে তার বিশেষ অবদানের জন্য তাকে বাংলাদেশ সোসাইটি ফর নন-ডেসস্ট্রাক্টিভ টেস্টিং (বিএসএনডিটি) কর্তৃক বিএসএনডিটি পুরস্টার-২০০৬ প্রদান করা হয়। তিনি ১৯৮২ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ডিগ্রি এবং ১৯৯৪ সালে যুক্তরাজ্যের ব্র“নেল ইউনিভার্সিটি, মিডলসেক্স থেকে বস্তুর এনডিটি বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

ইউএনডিপি ও ইউনিলিভার চুক্তি

ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) এবং ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড যৌথ প্রচেষ্টায় সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) অর্জনের লক্ষ্যে একটি এমওইউ চুক্তিস্বাক্ষর করেছে। চুক্তিতে স্বাক্ষর করেন ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জি এবং ইউনিলিভার বাংলাদেশের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর কেদার লেলে। এ সময় উপস্থিত ছিলেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ন্যাশনাল ফিন্যান্স ডিরেক্টর জাহিদুল ইসলাম মালিতা, ইউএনডিপি বাংলাদেশের অ্যাসিস্টেন্ট কান্ট্রি ডিরেক্টর শায়লা খান প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter