ঢাকা বিশ্ববিদ্যালয়

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পুনর্মিলনী

  ঢাবি প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হল ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পুনর্মিলনী। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ‘ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রাক্তন ছাত্র সমিতি’ এই অনুষ্ঠানের আয়োজন করে। ‘৩০তম পুনর্মিলনী ও সাধারণ সভা ২০১৮’ উদ্বোধন করেন বিভাগের শিক্ষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। শুক্রবার সকালে দিনব্যাপী কর্মসূচি শুরু হয়। ঐতিহ্যবাহী এ বিভাগের সাবেক শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। দিনভর আড্ডা, ছবি তোলা, স্মৃতি রোমন্থনের মধ্য দিয়ে সময় কাটান তারা।

দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল গত বছর এবং ২০১৬ সালের এসএসসি/দাখিল, এইচএসসি/আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সমিতির সদস্যদের সন্তান, ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬ সনের বিএ সম্মান ও এমএ (ক, খ ও গ) শাখার পরীক্ষায় সর্বোচ্চ জিপিএ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান, স্মৃতিচারণ, র‌্যাফেল ড্র এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ২০১৮ ও ২০১৯ সালের জন্য ২ বছর মেয়াদের কর্ম-সংসদ নির্বাচন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতাউর রহমান মিয়াজী, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যাপক ড. নাজমা খান মজলিস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter