বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  যুগান্তর রিপোর্ট ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে যাওয়ার পথে বিভিন্ন স্থানে ‘সহিংসতা’র ঘটনায় পাঁচটি মামলা হয়েছে। এতে বিএনপির কেন্দ্রীয় একাধিক নেতাসহ পাঁচ শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। শুক্রবার রাজধানীর রমনা ও শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে এসব মামলা করে। পুলিশ বলছে, সরকারি কাজে বাধা, মারধর, অগ্নিসংযোগের অভিযোগে এসব মামলা করা হয়েছে।

রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, আমাদের থানায় তিনটি মামলা হয়েছে। এতে ১৬০ জন এজহার নামীয় আসামি রয়েছে। এদের মধ্যে ১৮ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এদিকে, শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, একটি মামলায় ১০০ জন এবং অপর মামলায় ১০৮ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার গুলশানের বাসা থেকে বের হয়ে পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত বিশেষ আদালতে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পথে মগবাজার, হেয়ার রোড, কদম ফোয়ারা মোড় ও চানখাঁরপুলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় হেয়ার রোডে দুটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়। তাদের ইটপাটকেলের আঘাতে ছয়জন পুলিশ কনস্টেবল আহত হন। পরে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter