ভোলা-বরিশাল সেতু নির্মাণের ঘোষণা

প্রধানমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

  ভোলা প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের দাবির পরিপ্রেক্ষিতে বরিশালে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোলা-বরিশাল সেতু নির্মাণ করে দেয়ার ঘোষণা দিয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার প্রধানমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ, পেশাজীবী সংগঠনের পাশপাশি সাধারণ মানুষ। ভোলা-বরিশাল সেতু নির্মাণ ছিল সময়ের দাবি। প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ দ্বীপ জেলা ভোলাকে মূল ভূখণ্ডের সঙ্গে যুক্ত করতে কয়েক বছর ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সেতু নির্মাণ হলে ঢাকা-ভোলা, চট্টগ্রাম-ভোলা-খুলনা জোনে অর্থনৈতিক নেটওয়ার্ক গড়ে ওঠবে। দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের মধ্যে আমূল পরিবর্তনের সেতু বন্ধন হবে। চট্টগ্রাম-খুলনা রুটে কমে যাবে ২৫০ কিলোমিটার দূরত্ব। বিশেষজ্ঞরা মনে করেন, সেতু নির্মিত হলে গ্যাসসমৃদ্ধ এ দ্বীপ জেলার সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে।

ভোলা থেকে বর্তমানে লঞ্চে বরিশাল যেতে সময় লাগে ৩ থেকে ৪ ঘণ্টা। সেতু নির্মাণ হলে সড়কপথে মাত্র ২০ মিনিটে বরিশাল এবং ৫ ঘণ্টায় ঢাকার সঙ্গে যোগাযোগ করা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter