শনিবারও এলো শতাধিক রোহিঙ্গা

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাখাইন থেকে এখনও আসছে রোহিঙ্গারা। শনিবার ভোরে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে টেকনাফের সমুদ্র উপকূলীয় মহেষখালীয়াপাড়া এলাকা দিয়ে দুটি নৌকায় শতাধিক রোহিঙ্গা এপারে ঢুকেছে। যথারীতি এপারে আসা রোহিঙ্গারা বাসস্টেশন এলাকায় এলে দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যরা তাদের হারিয়াখালী অস্থায়ী সেনা ক্যাম্পে পাঠিয়ে দেয়। সেখান থেকে তাদের উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা শিবিরে পাঠানো হবে।

শনিবার সপরিবারে আসা রাখাইনের রাচিদং থানার সাঙ্গুদাইন গ্রামের রোহিঙ্গা ষাটোর্ধ্ব ইউছুপ জানান, মূলত সেখানে থাকা রোহিঙ্গারা অবরুদ্ধ অবস্থায় আছে। গ্রাম ছেড়ে কোথাও কাজ-কর্মে যেতে পারে না। গোপনে পাহাড়ে বা খালে বিলে গেলে মিয়ানমার সেনারা ধরে নিয়ে নির্যাতন করে। ফলে গ্রামে দিনের পর দিন অবরুদ্ধ থেকে তীব্র খাদ্যা সংকটে পড়েছে তারা। আবার সেনারা ধরে নিয়ে গিয়ে ‘এনবিসি কার্ড’ ধরিয়ে দিচ্ছে। তাই বাধ্য হয়ে তারা এপারে চলে আসে। সপ্তাহ দুয়েক আগে থেকে তারা ডংখালী সীমান্তে এসে অবস্থান নেয়। শুক্রবার রাতে দুটি নৌকায় করে এপারে চলে আসে।

একই নৌকায় সপরিবারে আসেন বুচিডং কোয়াইনশংয়ের আবুল বশর, ফোখমের জাফর হোসেনসহ শতাধিক রোহিঙ্গা।

বাসস্টেশন এলাকায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তা জানান, শনিবার সকাল ১০টা পর্যন্ত ১০১ জন রোহিঙ্গাকে তালিকাভুক্ত করে অস্থায়ী সেনা ক্যাম্পে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter