কেরানীগঞ্জে ছাপাখানা ও কুরিয়ার গোডাউনে ভয়াবহ আগুন

শতকোটি টাকা ক্ষতির আশঙ্কা

  কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কেরানীগঞ্জে হাসান বুক ডিপোর ছাপাখানা ও জননী কুরিয়ার সার্ভিসের গোডাউনে ভয়াবহ আগুন লেগেছে। শনিবার সন্ধ্যা ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছিল ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। কেরানীগঞ্জের শুভাঢ্যা নতুন রাস্তার মোড়ে ঝিলমিল আবাসন প্রজেক্টের পাশে অবস্থিত ছাপাখানা ও গোডাউনে বিকাল ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। প্রতিষ্ঠান দুটি হাসান গ্রুপ অব কোম্পানিজের। হাসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম সরকারের দাবি, আগুনে দুটি প্রতিষ্ঠানের ১০০ কোটি টাকার মতো ক্ষতি হয়েছে।

জানা যায়, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের বই ছাপানো হয় হাসান বুক ডিপোর ওই ছাপাখানায়। এ ছাড়া বেসরকারি অনেক বইও তারা ছাপিয়ে থাকে। দুটি কারখানায় সহস্রাধিক শ্রমিক কাজ করেন। শনিবার বিকাল ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুন নেভাতে গিয়ে কারখানার ৩ শ্রমিক আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে আহতদের নাম জানা যায়নি। ছাপাখানাটিতে প্রচুর কাগজ, রং, কেমিক্যাল থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। কয়েকটি ইউনিট ও গোডাউনে আগুন ধরে যায়।

হাসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম সরকার জানান, আগুন লাগার পর সব কর্মকর্তা-কর্মচারী বেরিয়ে এলেও ৩ জন সামান্য আহত হয়েছেন। আগুনে প্রতিষ্ঠান দুটির শতকোটি টাকা ক্ষতি হতে পারে বলে তার আশঙ্কা করা হচ্ছে। তার অভিযোগ, আগুন লাগর পরপরই কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসে যোগাযোগ করা হলেও প্রায় ২ ঘণ্টা পর ঘটনাস্থলে এসে পৌঁছায়। তাদের গাড়িতে পানি নেই এমন অজুহাতে তারা দেরি করে। এর আগে অবশ্য সদরঘাটের ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে যায়। এদিকে আগুনের খবরে ঘটনাস্থলে আসেন র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্পের ইনচার্জ মেজর মঞ্জুর মোর্শেদ ও কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার। মেজর মঞ্জুর মোর্শেদ জানান, আগুন লাগার পর কেউ যেন লুটতরাজ বা অরাজকতা করতে না পারে সে জন্য র‌্যাব সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। সদরঘাট ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশীষ চন্দ্র বর্মন বলেন, কেরানীগঞ্জ ও সদরঘাট ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগুনের সূত্রপাত হয়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter