আবার অনশনে সিএইচসিপিরা

  যুগান্তর রিপোর্ট ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চাকরি জাতীয়করণের দাবিতে দু’দিন বিরতির পর ফের অনশন কর্মসূচি শুরু করেছেন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি)। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী শনিবার সকাল ৮টা থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন তারা। এর আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ অনুরোধে বুধবার সন্ধ্যা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত অনশন কর্মসূচি স্থাগিত রাখেন তারা। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান সংগঠনের আহ্বায়ক মো. শহিদুল ইসলাম, প্রধান উপদেষ্টা মো. কামাল হোসাইন সরকার এবং সদস্য সচিব নঈদ উদ্দিন। নেতারা জানান, বুধবার সকাল থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তারা দফায় দফায় তাদের সঙ্গে আলোচনা করেন। পুলিশের পক্ষ থেকে সিএইচসিপিদের বলা হয়েছে, বিশেষ কারণে জাতীয় প্রেস ক্লাব এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ পরিস্থিতিতে সেখানে অবস্থান বা কর্মসূচি পালন কোনোভাবেই নিরাপদ নয়। পরিস্থিতি বিবেচনায় নিয়ে বৃহস্পতি ও শুক্রবার আন্দোলন সাময়িক স্থগিত করা হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চাকরি জাতীয়করণের দাবিতে চলমান আন্দোলন বন্ধে ৮ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনার নিন্দা জানিয়ে তারা বলেন, অবিলম্বে ১৪ হাজার সিএইচসিপির চাকরি জাতীয়করণ করতে হবে। অন্যথায় দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি চলবে।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি থেকে চাকরি জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন শুরু করেন সিএইচসিপিরা। এর আগে ২০ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ২৫-২৬ জানুয়ারি সিভিল সার্জন কার্যালয়ে এবং ২৭ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter