রোহিঙ্গা সংকট নিরসনে কাজ করবে মালয়েশিয়া

  মালয়েশিয়া প্রতিনিধি ১০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোহিঙ্গা

রোহিঙ্গা সংকট নিরসনে মালয়েশিয়া বাংলাদেশের পাশে আছে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন মালয়েশিয়ার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী ওয়াইভি সিনেটর লিউ চিন তং।

মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৩টায় মালয়েশিয়ার পার্লামেন্ট ভবনে প্রতিমন্ত্রীর সঙ্গে কুয়ালালামপুরে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার শহিদুল ইসলাম বৈঠক করেন। বৈঠকে প্রতিমন্ত্রী এ প্রত্যয় ব্যক্ত করেন। একই সঙ্গে আশিয়ান দেশগুলোর সঙ্গে আলোচনা করে রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে কাজ করার আশাবাদও দেন তিনি। দেশটির সঙ্গে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও এগিয়ে নিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে শহীদুল ইসলামের সঙ্গে ছিলেন দূতাবাসের প্রতিরক্ষাবিষয়ক উপদেষ্টা এয়ার কমডোর মো. হুমায়ূন কবির। এ সময় তারা আঞ্চলিক নিরাপত্তা এবং মালয়েশিয়া বাংলাদেশের শ্রমবাজার, কর্মরত শ্রমিকদের সমস্যা নিয়ে বিস্তারিত ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে মালয়েশিয়ার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে মানবতাপূর্ণ আচরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। তিনি বলেন, শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তের কারণে রোহিঙ্গারা আশ্রয় পেয়েছে। মে মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশ সফর করার বিষয়টি জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়ার প্রতিরক্ষা প্রতিমন্ত্রীর সামরিক সহকারী কর্নেল আবদুল রহমানসহ মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা।

হাইকমিশনার শহীদুল ইসলাম বলেন, দু’দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক, আঞ্চলিক নিরাপত্তা ও অন্যান্য বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। মালয়েশিয়া প্রবাসীদের জন্য সংকট নয় বরং সম্মানবোধের জায়গা। আমরা দেশটিতে এখন কেবল শ্রম খাতে নয়, অন্যান্য খাতেও নিজেদের প্রতিষ্ঠিত করেছি।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×