রাজশাহী কলেজ

বাস থেকে খালেদা জিয়ার নাম মুছে দিল ছাত্রলীগ

  রাজশাহী ব্যুরো ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহী কলেজে উপহার দেয়া বাস থেকে খালেদা জিয়ার নাম মুছে দিয়েছে ছাত্রলীগ। শনিবার এ ঘটনা ঘটে। এ দিনই নাম মুছে দেয়ার একটি ছবি ফেসবুকে পোস্ট করেন ছাত্রলীগ রাজশাহী কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রাহুল ভট্টাচার্য। এরপর ছবিটি ভাইরাল হয়ে যায়। পরে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় উঠে। এ ঘটনায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষ দেখা দিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বলছেন, উপহার দেয়ার কারণে নামটি মুছে ফেলা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না। বিএনপি বা খালেদা জিয়ার রাজনৈতিক মতাদর্শের সঙ্গে বিরোধ থাকতেই পারে। কিন্তু এভাবে একজন সাবেক প্রধানমন্ত্রীর উপহার দেয়া বাস থেকে তার নাম মুছে ফেলা রাজনৈতিক দৈন্যতার পরিচয় বহন করে। এ ব্যাপারে ছাত্রলীগ রাজশাহী কলেজ শাখার সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম যুগান্তরকে বলেন, খালেদা জিয়া উপহার দেয়ার কারণে ছাত্রদলের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের বাসের সিটে বসতে দেন না। এ কারণে সাধারণ শিক্ষার্থীরা দাঁড়িয়ে চলাফেরা করেন। সাধারণ শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতেই বাস থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলা হয়েছে। এ ক্ষেত্রে কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই বলে দাবি করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter