সড়কে ১১ জনের প্রাণহানি

  যুগান্তর ডেস্ক ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশের বিভিন্ন স্থানে সড়কে ১১ জনের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত এসব ঘটনা ঘটে। এর মধ্যে নাটোরে ভুটভুটি খাদে পড়ে ২ গরু ব্যাপারী নিহত হয়েছেন। বগুড়ায় পৃথক ঘটনায় মারা গেছেন দু’জন। এছাড়া ময়মনসিংহ, মেহেরপুর, ঝিনাইদহ, মাদারীপুর, সিরাজগঞ্জ, বরিশাল ও সিলেটে একজন করে মারা গেছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : ধুনটে মঙ্গলবার সন্ধ্যায় বাইসাইকেল আরোহী এক বৃদ্ধ এবং সদরের তিনমাথা এলাকায় বুধবার দুপুরে মোটরসাইকেল চালক এক যুবক সিএনজি অটোরিকশার ধাক্কায় নিহত হয়েছেন। নিহতরা হলেন- বগুড়া সদরের বানদীঘি গ্রামের মঞ্জু মিয়ার ছেলে গ্রিল মিস্ত্রি রিফাইল (৩০) ও ধুনটের চিকাশী উত্তরপাড়ার মৃত খলিল মণ্ডলের ছেলে শাহা আলী মণ্ডল (৮৫)। সিলিমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রফিকুল ইসলাম জানান, লেদমিস্ত্রি রিফাইল বেলা সাড়ে ১২টার দিকে বাড়ি থেকে মোটরসাইকেলে বনানী এলাকায় কাজে যাচ্ছিলেন। তিনমাথা রেলগেট এলাকায় বগুড়া-ঢাকা মহাসড়কে পৌঁছলে একটি সিএনজি অটো ধাক্কা দেয়। এতে রিফাইল বাইক থেকে ছিটকে মহাসড়কে পড়ে ঘটনাস্থলেই মারা যান। ধুনটেও সিএনজি অটোর ধাক্কায় বৃদ্ধ শাহা আলী মণ্ডলের মৃত্যু হয়।

বড়াইগ্রাম ও গুরুদাসপুর (নাটোর) : গরু বোঝাই একটি ভুটভুটি খাদে পড়ে ২ ব্যাপারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন চালকসহ আরও ৫ জন। বুধবার বেলা ১১টার দিকে বড়াইগ্রাম পৌরসভার মৌখাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- বড়াইগ্রামের নদজোয়াড়ী গ্রামের ঠাণ্ডু শেখের ছেলে সেলিম উদ্দিন (৪০) এবং গুরুদাসপুর উপজেলার পশ্চিম নওপাড়া গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে মোহাম্মদ আলী (৬০)। বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস জানান, সকালে আহম্মদপুর থেকে গরু নিয়ে মৌখাড়া হাটের দিকে যাচ্ছিলেন তারা। হাটের পশ্চিম পাশে নিয়ন্ত্রণ হারিয়ে ভুটভুটিটি উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

গৌরীপুর (ময়মনসিংহ) : মঙ্গলবার রাতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুর উপজেলার শিবপুরে যাত্রীবাহী বাস ও লরির মুখোমুখি সংঘর্ষে সিরাজুল ইসলাম (৪৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি নান্দাইল উপজেলার রসুলপুর গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন জানান, এ সময় আরও ৮-৯ যাত্রী আহত হয়েছেন। তাদের ময়মনসিংহ ও ঈশ্বরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেহেরপুর : মালবাহী ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী মুজিবনগর উপজেলার দারিয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আত্তাব আলী (৫৬) নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে জেলা শহরের উপজেলা পরিষদের কাছে এ ঘটনা ঘটে। এ সময় তার স্ত্রী ও চকশ্যামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মর্জিনা খাতুন আহত হয়েছেন। সকালে আত্তাব আলী তার স্ত্রীকে মোটরসাইকেলে করে স্কুলে পৌঁছে দিতে গেলে এ দুর্ঘটনা ঘটে। প্রথমে একটি আলগামনের ধাক্কায় তারা রাস্তায় পড়ে যান। এ সময় দ্রুতগতির মালবাহী ট্রাকটি তাদের চাপা দিয়ে চলে যায়। মর্জিনা খাতুনকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ট্রাকচাপায় উজ্জল বিশ্বাস (১৫) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। বুধবার দুপুরে কোলা-কালা আঞ্চলিক সড়কের চুকইতলা বাজারে এ ঘটনা ঘটে। নিহত উজ্জল বিশ্বাস মুনুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র ছিল। সে ঝিনাইদহ সদর উপজেলার শিকারপুর গ্রামের দিলিপ বিশ্বাসের ছেলে।

টেকেরহাট (মাদারীপুর) : রাজৈরে মোটরসাইকেলের ধাক্কায় এক পথচারী নিহত এবং মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার বৌলগ্রাম নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত সুলতান শেখের (৪৫) বাড়ি ভাঙ্গা উপজেলার চান্দ্রা গ্রামে।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : মঙ্গলবার রাত ৯টার দিকে ট্রাকচাপায় ইঞ্জিন ফকির (৬৫) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। বগুড়া-নগরবাড়ী মহাসড়কের উল্লাপাড়ার বোয়ালিয়া বাজার এলাকায় রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইঞ্জিন ফকির বোয়ালিয়া গ্রামের বাসিন্দা।

সিলেট : গোয়াইনঘাট উপজেলায় ট্রাকচাপায় আবদুল খালিক (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার মধ্যরাতে উপজেলার বিছানাকান্দি সড়কের সালুটিকরে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল খালিক উপজেলার নওয়াগাঁও গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। স্থানীয় তোয়াকুল বাজারে তার মোবাইল মেকানিকের দোকান রয়েছে।

উজিরপুর (বরিশাল) : বরিশাল-স্বরূপকাঠী মহাসড়কের উজিরপুরের গুঠিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় লামিয়া আক্তার (৮) নামে দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীর মৃত্যু হয়েছে। সে উপজেলার গুঠিয়া ইউনিয়নের খায়রুল সিকদারের মেয়ে এবং পশ্চিম নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী ছিল। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মহাসড়কের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের গাবতলায় এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে এলাকাবাসী ও স্থানীয় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রায় ৫ ঘণ্টা ধরে মহাসড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×