বরিশাল বিশ্ববিদ্যালয়

ছুটিতে পাঠানো হল ভিসিকে পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন

  যুগান্তর রিপোর্ট ও বরিশাল ব্যুরো ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আন্দোলনের মুখে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এসএম ইমামুল হককে ছুটিতে পাঠানো হয়েছে। ২৪ মে পর্যন্ত মেয়াদ ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষকের। তিনি সেই পর্যন্ত ছুটিতে থাকবেন। তার অনুপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ভিসির চলতি দায়িত্ব পালন করবেন। শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আবদুল্লাহ আল হাসান চৌধুরী বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন। তবে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেছেন- এই ছুটি তারা কিছুতেই মানবেন না। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাসে ফিরবেন না।

শিক্ষার্থীদের চলমান আন্দোলনের ২৩তম দিনে বুধবারও পৃথকভাবে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শিক্ষক কমিটি। সকাল থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করেন তারা। ২৬ মার্চ বিকাল থেকে এ আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

মন্ত্রণালয় সূত্র জানায়, ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষক-শিক্ষার্থী আন্দোলন কঠোর রূপ ধারণ করায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে ভিসি নিজেই ১১ এপ্রিল ছুটির আবেদন করেন। তিনি অবশ্য ১৫ দিনের ছুটি চেয়েছিলেন। তবে মেয়াদ অল্প ক’দিন থাকায় তাকে পদ থেকে অপসারণ করা হয়নি। এখন ওই পদে সরকার যোগ্য লোক খুঁজবে।

২৬ মার্চ বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়নি। শিক্ষার্থীরা এর প্রতিবাদ জানালে ভিসি ড. এসএম ইমামুল হক প্রকাশ্য অনুষ্ঠানে শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেন। এ ঘটনা থেকেই ভিসিবিরোধী আন্দোলন শুরু হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×