শূন্যই থাকল মায়ের কোল

বাবাসহ পরপারে চলে গেল শিশু আইভি

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৯

  যুগান্তর ডেস্ক ১৯ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা

বাবা-মায়ের ডিভোর্স হয়েছে অনেক আগেই। এখন ১০ বছরের মেয়ে আইভি কার কাছে থাকবে- এ নিয়ে আদালতে চলছিল মামলা। অবশ্য ডিভোর্সের পর থেকেই মেয়ে থাকত বাবার কাছে। মামলাটির হাজিরা ছিল বৃহস্পতিবার।

এদিন আদালতে আইভির মতামত জানানোর কথা ছিল। তাই বাবা আশরাফুল আলমের সঙ্গে নাটোর থেকে দিনাজপুরের আদালতে যাচ্ছিল সে।

পথে দিনাজপুর সদর উপজেলার চুনিয়াপাড়া এলাকায় বাসের ধাক্কায় দুমড়েমুচড়ে যায় তাদের বহনকারী ইজিবাইক। ঘটনাস্থলেই মারা যান আইভি ও তার বাবা আশরাফুল আলমসহ তিনজন। যে মেয়েকে ফিরে পেতে মামলা করলেন, সেই মেয়েই হয়ে গেল লাশ। এ যেন কিছুতেই মানতে পারছেন না মা লাকি আক্তার। এদিকে দেশের আরও পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

দিনাজপুর : প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মেয়ে আইভিসহ স্বজনদের নিয়ে ইজিবাইকে নাটোরের বাঘাতিপাড়া থেকে দিনাজপুর আদালতে হাজিরা দিতে যাচ্ছিলেন আশরাফুল আলম। সকাল ১০টার দিকে দিনাজপুর-ঢাকা মহাসড়কের চুনিয়াপাড়ায় একটি দ্রুতগামী বাস তাদের ইজিবাইকে সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত ও দু’জন আহত হন। নিহতরা হলেন- নাটোরের বাঘাতিপাড়া উপজেলার জামালপুর গ্রামের আফসার আলীর ছেলে আশরাফুল আলম (৩২), তার মেয়ে আইভি (১০) এবং আশরাফুল আলমের চাচাতো ভাই সাজদার আলী (৪৮)। এ সময় আহত হয়েছেন- আইভির দাদা আফসার আলী (৭০) ও আশরাফুল আলমের পূর্ব পরিচিত মোস্তফা কামাল (৩৮)। তাদের দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুপুরে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আহাজারি করছিলেন আইভির মা লাকি আক্তার। যে মেয়েকে ফিরে পেতে আদালতে মামলা সেই মেয়েই হয়ে গেল লাশ। এটি যেন কোনোভাবেই মেনে নিতে পারছিলেন না তিনি। কাঁদতে কাঁদতেই তিনি বলেন, আমার মেয়ে আমার কাছে থাকলে আজ এমনটি হতো না।

লাকি আক্তারের মামা সিরাজুল ইসলাম জানান, ঢাকায় গার্মেন্টে চাকরি করার সময় প্রেম করে বিয়ে করেন লাকি আক্তার ও আশরাফুল আলম। পরে তাদের সংসারে আসে মেয়ে আইভি। পারিবারিক কলহের কারণে ২০১৫ সালে তাদের ডিভোর্স হয়। কিন্তু মেয়ে থেকে যায় বাবার কাছে। লাকি আক্তারের বাড়ি দিনাজপুরের পার্বতীপুরে। মেয়েকে পাওয়ার জন্য তিনি দিনাজপুর আদালতে একটি মামলা করেন। ১৩ এপ্রিল আইভি কার কাছে থাকবে এজন্য তার মতামত নেয়ার তারিখ ছিল। কিন্তু ওই দিন টাইম পিটিশন নিয়ে বৃহস্পতিবার বাবার সঙ্গে আদালতে মতামত দিতে আসছিল সে। তিনি বলেন, পারিবারিক কলহই কেড়ে নিল আইভির জীবন।

ব্রাহ্মণবাড়িয়া : ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলে জিপগাড়ির চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার বেড়তলা এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। তাদের লাশ উদ্ধার করে সরাইল খাটিহাতা হাইওয়ে থানায় রাখা হয়েছে। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল ও জিপগাড়িটি জব্দ করলেও জিপের চালককে আটক করতে পারেনি পুলিশ।

কাশিয়ানী (গোপালগঞ্জ) : মোটরসাইকেলচাপায় ওমর মুন্সী (৪৮) নামে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার তিতাগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওমর মুন্সী উপজেলার পারুলিয়া ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত জব্বার মুন্সীর ছেলে।

জয়পুরহাট : রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে রাকিব হোসেন (২৩) নামে এক মোটরসাইকেলচালক নিহত ও তার সঙ্গী আরোহী শাহাদাত গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট সদর উপজেলার ‘হেলকুন্ডা’ টুকুর মোড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রাকিব জয়পুরহাট পৌর এলাকার বামনপুর-মাদারগঞ্জ মহল্লার পল্লব হোসেন ওরফে শাহীনের ছেলে।

পূবাইল : টঙ্গী-পূবাইল সড়কের মাজুখানে অটোরিকশা ও কাভার্ডভ্যানের সংঘর্ষে ১ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। বুধবার বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে। কাভার্ডভ্যানটি আটক করেছে পূবাইল থানা পুলিশ। নিহত কোয়েল হোসেন মিন্টু (৪০) টঙ্গী মিরাশপাড়া এলাকার মৃত আবুল খায়েরের ছেলে। আহতদের মধ্যে লিটন হোসেনের বুকের বাম পাশের পাঁজরের হাড় ভেঙে গেছে। তাকে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর দু’জন রিয়া আক্তার (২২) ও সুমা আক্তার (২৮) প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

নোয়াখালী ও দাগনভূঞা (ফেনী) : অ্যাম্বুলেন্স ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংর্ঘষে অ্যাম্বুলেন্স হেলপার সাগর (১৫) ঘটনাস্থলেই নিহত হয়। বৃহস্পতিবার ভোরে ফেনী-নোয়াখালী আঞ্চলিক সড়কের রামনগর ইউনিয়নের রূপনগর কাবাব হাউসের সামনে এ ঘটনা ঘটে। নিহত সাগর দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের মধ্যম চন্ডিপুর গ্রামের মো. সুমনের ছেলে। এ সময় অ্যাম্বুলেন্সে কোনো রোগী ছিল না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×