রাজশাহীতে গণশুনানি : নানা অভিযোগ

বিআরটিসির বাস চলাচলে বাধা বাস মালিক সমিতির

  রাজশাহী ব্যুরো ২০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিযোগ

বাস মালিক সমিতির বাধায় রাজশাহী অঞ্চলের সব রুটে বিআরটিসির বাস চালানো কঠিন হয়ে পড়ছে। রাস্তায় নতুন করে সরকারি পরিবহন সংস্থা বিআরটিসির বাস নামানো যাচ্ছে না।

শুক্রবার রাজশাহী বিভাগীয় সড়ক ও জনপথ (সওজ) কার্যালয়ে অনুষ্ঠিত গণশুনানিতে এসব অভিযোগ করা হয়। এছাড়া রাজশাহীতে সওজের কাজের মান নিয়েও প্রশ্ন তোলা হয়।

গণশুনানি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম। তার কাছে বিআরটিসির বগুড়ার ব্যবস্থাপক (প্রশাসন) মফিজ উদ্দিন ও পাবনার ব্যবস্থাপক (প্রশাসন) মোশাররফ হোসেন অভিযোগ করেন। তারা বলেন, বিআরটিসির বাস চালাতে রাজশাহীর বাস মালিক সমিতির অনুমতি লাগে। এরপরও তাদের বাধায় রাস্তায় গাড়ি নামানো যায় না। এ অবস্থা চলতে থাকলে এ অঞ্চলে বিআরটিসির বাস চলাচল একসময় বন্ধ হয়ে যাবে।

গণশুনানিতে রাজশাহী ও পাবনায় বিআরটিএতে বাসের ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্সের নামে হয়রানি, ঘুষ-বাণিজ্য, রাস্তায় ট্রাকের কাগজপত্র দেখার নামে পুলিশের বাণিজ্য, বৃক্ষরোপণের নামে সরকারি অর্থ লুটপাট, সওজের গাড়ি মেরামতের নামে লুটপাটসহ নানা অভিযোগ উঠে আসে। একই সঙ্গে কোনো কোনো ক্ষেত্রে ভালো কাজ হচ্ছে বলেও বক্তারা অভিমত প্রকাশ করেন।

প্রতিটি অভিযোগের জবাব দেন সচিব নজরুল ইসলাম। প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়ে তিনি বলেন, বাস মালিক সমিতির মারমুখী আচরণের কারণে আমরা অনেক স্থানেই বিআরটিসির বাস গুটিয়ে নিতে বাধ্য হয়েছি। এরপরও বিভিন্ন রুটে এ বাস চলছে। বিআরটিসি নিয়ে যেসব সমস্যা আছে সেগুলো সমাধানের জন্য চেষ্টা করা হচ্ছে। গণশুনানিতে উপস্থিত ছিলেন সওজ বিভাগের অতিরিক্ত সচিব এহসানুল আজিম ও বেলায়েত হোসেন, প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী হাবিবুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×