রাফির জন্য এক মিনিট নীরবতা

  যুগান্তর রিপোর্ট ২১ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় এক মিনিট নীরবতা পালন করেছে ‘ধরিত্রী বাংলাদেশ’ নামে একটি সামাজিক সংগঠন। রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে শনিবার সংগঠনটির ১৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভার শুরুতে এ নীরবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি এসএম ইমামুল হক, বিশ্ব শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক মাহফুজা খানম, আশা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ডালিম চন্দ্র বর্মণ, মিডিয়া ব্যক্তিত্ব নওয়াজীশ আলী খান, হারুন অর রশিদ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষ বঙ্গবন্ধুর প্রতি বিশ্বাস রেখেছিলেন। যে বিশ্বাসের জন্য দেশের ৩০ লাখ মানুষ জীবন দিয়েছেন। আবার বাংলাদেশের মানুষ একটা বিশ্বাসের জায়গায় এসেছে শেখ হাসিনার প্রতি- তার নেতৃত্বেই এ বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করা সম্ভব। বাংলাদেশের মানুষ একটা বিশ্বাসের জায়গা পেয়েছে। এ কারণে অনেকে রাজনৈতিক উত্তাপ ছড়ানোর চেষ্টা করেও পারেনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বহুমাত্রিক সমস্যা মোকাবেলা করে একটা দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাওয়ার মতো নেতৃত্ব শেখ হাসিনা ছাড়া পৃথিবীতে আর দ্বিতীয় কোনো দেশে নেই। আমাদের দেশ হল সেই দেশ, যেখানে এখনও কিছু মানুষ স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করে। সেই দেশের নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা। ভবিষ্যতে বাংলাদেশে আর এমন নেতৃত্ব আসবে কিনা, তা সন্দেহ আছে।

‘পৃথিবী আমার, দেশ আমার, সমাজ আমার, কাজও আমার’ শীর্ষক এ মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. তাওহীদা রশীদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×