যৌন হয়রানিতে অভিযুক্ত অধ্যক্ষ পুনর্বহাল

রাজশাহীতে আতঙ্কে ভিকটিম ছাত্রীর পরিবার

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রাজশাহী ব্যুরো

অপহরণ ও ছাত্রী ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত রাজশাহীর মহানগর টেকনিক্যাল অ্যান্ড বিএম ইন্সটিটিউটের অধ্যক্ষ জহুরুম আলম রিপনকে স্বপদে পুনর্বহাল করা হয়েছে।

প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি পবা উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে পুনর্বহালের চিঠি নিয়ে ১৫ এপ্রিল শোডাউনের মাধ্যমে কলেজে ফিরেছেন রিপন। এ নিয়ে এলাকার মানুষসহ ভুক্তভোগী পরিবারগুলোর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদ নেওয়াজ দাবি করেছেন, রিপনের বিরুদ্ধে আদালতে মামলা চললেও নির্বাহী তদন্তে তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলোর প্রমাণ মেলেনি। এজন্যই তাকে পুনর্বহাল করা হয়েছে।

অভিযোগ সূত্র মতে, ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি নিজ অফিস কক্ষে এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন অধ্যক্ষ রিপন। এই বছরের ৮ ফেব্রুয়ারি ওই ছাত্রীসহ আরও তিন ছাত্রী ও এক শিক্ষিকা অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির চারটি অভিযোগ দাখিল করেন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষক-কর্মচারীরা জানান, ১৫ এপ্রিল রিপন অধ্যক্ষের চেয়ারে বসেই তার বিরুদ্ধে মামলা করা ছাত্রী ও শিক্ষিকাসহ মামলাগুলোর সাক্ষীদের দেখে নেয়ার হুমকি দিয়েছেন। অভিযোগের বিষয়ে অধ্যক্ষ রিপন শুক্রবার বলেন, তিনি আইনি পথেই স্বপদে ফিরেছেন। তিনি বা তার পক্ষ থেকে কাউকে হুমকি দেয়া হচ্ছে না। তার প্রতিপক্ষের লোকেরা এসব বলে বেড়াচ্ছে।