সঠিক পথেই আছে রাফি হত্যার তদন্ত

হাইকোর্ট

  যুগান্তর রিপোর্ট ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিটের শুনানিতে হাইকোর্ট বলেছেন, রাফি হত্যার তদন্ত সঠিক পথেই আছে। এ পর্যায়ে কোনো হস্তক্ষেপ করব না। মঙ্গলবার বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ এ মন্তব্য করেন।

রিটকারী আইনজীবী ইউনুস আলী আকন্দকে আদালত বলেছেন, ‘আমরা তো এই হত্যা মামলার তদন্তে সরকারের অবহেলা দেখছি না। প্রধানমন্ত্রী স্বয়ং মামলা মনিটর করছেন। পিবিআইয়ের তদন্তও সঠিকভাবে হচ্ছে। এ অবস্থায় তাদের কাজে কোনো ব্যাঘাত যেন না ঘটে তাই হস্তক্ষেপ করতে চাই না। মামলার শুনানির পরবর্তী দিন রোববার ধার্য করা হয়।’

এর আগে ১৭ এপ্রিল রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হয়। রিটে রাফির হত্যা মামলায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়। একই সঙ্গে মামলার বিচারে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দ্রুত বিচার করা, তার পরিবারের জন্য প্রয়োজনীয় ক্ষতিপূরণ চাওয়া হয়। রিটে সাংবাদিক দম্পতি সাগর-রুনী, নারায়ণগঞ্জের ত্বকী, কুমিল্লার সোহাগী জাহান তনু এবং মাহমুদা খানম মিতু হত্যা মামলার অগ্রগতি আদালতকে জানানোর নির্দেশনা চাওয়া হয়। স্বরাষ্ট্র ও আইন সচিব, পুলিশের আইজি এবং সোনাগাজীর ওসিসহ পাঁচজনকে রিটে বিবাদী করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×