পঞ্চগড় কারাগারে অগ্নিদগ্ধ হাজতির মৃত্যু

পরিবারের দাবি হত্যা

  পঞ্চগড় প্রতিনিধি ০৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মৃত্যু

শরীরে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টাকারী পঞ্চগড় জেলা কারাগারের হাজতি পলাশ কুমার রায় সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা গেছেন। তবে পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে।

পঞ্চগড় জেলা কারাগার কর্তৃপক্ষ পলাশ কুমার রায় নামে একজন সাধারণ হাজতি আসামির নিরাপদ হেফাজত নিশ্চিত করতে পারেনি। রহস্যজনকভাবে হাজতি গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে। অবশ্য স্বজনদের দাবি তার মৃত্যু অত্যন্ত রহস্যজনক। আর কারাগারের মতো এমন একটি কঠোর নিরাপত্তা বেষ্টিত ও নিশ্ছিদ্র স্থানে কিভাবে একজন হাজতি বাথরুমে নিজের শরীরে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করতে পারে- এমন প্রশ্নও জনমনে দেখা দিয়েছে।

অপরদিকে, এ ঘটনার দায় কারা কর্তৃপক্ষ কোনোভাবে এড়াতে পারে না বলেও তারা মন্তব্য করেছেন। তবে পলাশ কুমার রায়ের মা আটোয়ারী উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান মীরা রানী ছেলের দগ্ধ হওয়ার ঘটনাকে সন্দেহজনক উল্লেখ করে বলেন, এ কারণেই হয়তো জেলখানা থেকে পরিবারের কাউকে খবরটি জানানো হয়নি। ওইদিন দুপুর ১২টার দিকে তাকে দেখতে গেলে কারারক্ষীরা ঘটনা আমাকে জানিয়েছিল। তিনি ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত ও শাস্তি দাবি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×