মুসল্লিদের সঙ্গে বেগমগঞ্জে পুলিশের সংঘর্ষ গুলি : আহত ১০

  কোম্পানীগঞ্জ প্রতিনিধি ০৪ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সংঘর্ষ

নোয়াখালীর বেগমগঞ্জে মসজিদের ইমামকে চাকরিচ্যুত করার প্রতিবাদে বিক্ষোভরত মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষকালে পুলিশ কয়েক রাউন্ড গুলিবর্ষণ ও লাঠিচার্জ করে। এতে ৩ মুসল্লি গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হন।

শুক্রবার দুপুর ১টায় একলাসপুর বাজার জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে। ওই মসজিদের ইমাম মাওলানা ওমর ফারুককে চাকরিচ্যুত করায় মুসল্লিরা বিক্ষোভ প্রদর্শন করেন।

গুলিবিদ্ধরা হলেন- একলাসপুর এলাকার আলমগীর হোসেনের ছেলে আপন, আতিক উল্লাহর ছেলে মাহফুজুর রহমান ও লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআফজাল গ্রামের শফিকুল আলমের ছেলে মোহাম্মদ আলী। তাদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি এক জুমার খুতবার আগের আলোচনায় একলাসপুর বাজার জামে মসজিদের ইমাম মাওলানা ওমর ফারুক পহেলা বৈশাখ পালন ও মঙ্গল শোভাযাত্রা করা হারাম বলে উল্লেখ করেন। মসজিদ কমিটির সভাপতি শিল্পপতি জামাল উদ্দিনসহ কয়েকজন বিষয়টির প্রতিবাদ জানান। এরপর ১৯ সদস্যবিশিষ্ট মসজিদ কমিটির ৬ জন সদস্য জরুরি বৈঠক করে ইমাম ওমর ফারুককে চাকরিচ্যুত করেন। শুক্রবার জুমার নামাজ পড়তে আসা মুসল্লিরা এর প্রতিবাদ জানান।

তারা বিক্ষোভ প্রদর্শন করেন এবং চলমান কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন ও মসজিদের গেটে লেখা ব্যক্তির নাম প্রত্যাহারের দাবি জানান। এতে মসজিদ প্রাঙ্গণে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে মুসল্লিদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় পুলিশ লাঠিচার্জ ও কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে।

মসজিদ কমিটির সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান জানান, বেগমগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান শেখ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোস্তফা জাবেদ কাউছার ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা ৭ দিনের মধ্যে মসজিদের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণার নির্দেশ দেন। পুলিশের ওই কর্মকর্তা জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ এক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×