মাদ্রাসা বোর্ডে পাসের হার ৮৩.০৩ ভাগ

জিপিএ-৫ পেয়েছে ৬২৮৭ জন

  যুগান্তর রিপোর্ট ০৭ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাদ্রাসা বোর্ড

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে এ বছরের দাখিল পরীক্ষায় পাসের হার ৮৩ দশমিক ০৩ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ২৮৭ জন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের ফলাফলে দেখা যায়, সাধারণে পাসের হার ৮২ দশমিক ০৯ ভাগ, বিজ্ঞানে ৮৯ দশমিক ২৯ ভাগ এবং মুজাব্বিদে ৬৭ দশমিক ৪৭ ভাগ।

এ বছর হিফজুল কোরআন বিভাগ থেকে কোনো শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। এ বছর দাখিল পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৩ লাখ ১০ হাজার ২৫৯ জন। এর মধ্যে অংশ নেয় ৩ লাখ ৬ হাজার এবং পাস করেছে ২ লাখ ৫৪ হাজার ৭১০ জন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ছাত্র ১ লাখ ২৪ হাজার ৬২৮ জন এবং ছাত্রী ১ লাখ ৩০ হাজার ৮২ জন। ফেল করেছে ৫২ হাজার ৭০ জন। উত্তীর্ণদের মধ্যে সাধারণ বিভাগে রয়েছে ২ লাখ ১৮ হাজার ৪৯৭ জন; যার মধ্যে ছাত্র ১ লাখ ৩ হাজার ২৬২ জন এবং ছাত্রী ১ লাখ ১৫ হাজার ২৩৫ জন। বিজ্ঞানে উত্তীর্ণ হয়েছে ৩৬ হাজার ১০১ জন; যার মধ্যে ছাত্র ২১ হাজার ৩০৫ জন এবং ছাত্রী ১৪ হাজার ৭৯৬ জন।

মুজাব্বিদে উত্তীর্ণ হয়েছে ১১২ জন। এর মধ্যে ছাত্র ৬১ জন এবং ছাত্রী ৫১ জন। এবার মাদ্রাসা শিক্ষা বোর্ডে মোট জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ২৮৭ জন। এর মধ্যে ছাত্র ৩ হাজার ৫৭৩ জন এবং ছাত্রী ২ হাজার ৭১৪ জন। প্রকাশিত ফলাফলে কোনো প্রকার অসঙ্গতি অথবা ভুলত্রুটি থাকলে তা ফল প্রকাশের পরবর্তী ৩০ দিনের মধ্যে লিখিতভাবে জানাতে অনুরোধ জানিয়েছেন মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কামাল উদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×