বেনাপোল বন্দর দিয়ে বাণিজ্য শুরু আজ

  বেনাপোল প্রতিনিধি ০৭ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেনাপোল বন্দর দিয়ে বাণিজ্য শুরু আজ

ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের কারণে বেনাপোল বন্দর দিয়ে সোমবার সকাল থেকে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিল।

এতে উভয় দেশের বন্দর এলাকায় আটকা পড়ে শত শত পণ্যবোঝাই ট্রাক। আটকে আছে পচনশীল পণ্যসহ শিল্প-কারখানার কাঁচামাল। তবে আজ মঙ্গলবার সকালে পুনরায় এ পথে যথারীতি বাণিজ্য শুরু হবে।

ভারতের পেট্রাপোল স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, পশ্চিমবঙ্গের বিভিন্ন কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

ভোট উপলক্ষে নিরাপত্তা নিশ্চিত করতে কর্তৃপক্ষের নির্দেশে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ রাখা হয়েছে।

পাশাপাশি সীমান্তের অবৈধ পথে যাতে কেউ প্রবেশ করতে না পারে সেজন্য সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ নিরাপত্তা জোরদার করেছে। বৈধ পথে পাসপোর্ট যোগে কোনো দ্বৈত নাগরিক ভোট প্রয়োগের জন্য প্রবেশ করতে না পারে, সেদিকেও সতর্ক ইমিগ্রেশন পুলিশ।

বেনাপোল স্থলবন্দর উপ-পরিচালক মামুনুর রহমান জানান, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বিভিন্ন স্থানে লোকসভা নির্বাচনের কারণে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দরে মালামাল ওঠানামাসহ পণ্য খালাস অব্যাহত আছে। পাসপোর্টধারী যাত্রী যাতায়াত সচল রয়েছে বলেও জানান ইমিগ্রেশন ওসি আবুল বাশার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×