নবাবগঞ্জের অসহায় মানুষের মাঝে ঈদ উপহার শাড়ি-লুঙ্গি বিতরণ

মানুষের মুখে হাসি ফোটাতে বারবার ছুটে আসি: সালমা ইসলাম এমপি

প্রকাশ : ১৫ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট, নবাবগঞ্জ

সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, রাজনীতির ঊর্ধ্বে থেকে সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতে ও ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বারবার তাদের কাছে ছুটে আসি।

উপস্থিত জনসাধারণের উদ্দেশে তিনি বলেন, বিগত সময়ে আপনাদের পাশে ছিলাম, আগামী দিনেও থাকব ইনশাআল্লাহ। আমি মানুষের কল্যাণে পাশে থাকতে চাই।

মঙ্গলবার ঢাকার নবাবগঞ্জে এক অনুষ্ঠানে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং সংরক্ষিত মহিলা আসনের এমপি সালমা ইসলাম এসব কথা বলেন।

সকাল ১০টায় ঢাকার নবাবগঞ্জের কলাকোপা ইউনিয়নের বাগমারা কোর্ট বিল্ডিং প্রাঙ্গণে দরিদ্র অসহায় মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে শাড়ি-লুঙ্গি বিতরণ করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলাম এমপি।

উপস্থিত জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাবলম্বী ও আত্মবিশ্বাসী হিসেবে নিজেদের গড়ে তুলতে ক্ষুদ্র ও কুটির শিল্প খাতে প্রশিক্ষণ নিন।

এতে আপনাদের সংসারে সচ্ছলতা ফিরে আসবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দরিদ্র অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে এবং দেশের উন্নয়নে ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করছেন।

এ খাতের উন্নয়নের ধারা অব্যাহত থাকলে দেশ সন্ত্রাস, জঙ্গিবাদসহ মাদকের ভয়াল থাবা থেকে দ্রুত রক্ষা পাবে। গড়ে উঠবে আধুনিক বাংলাদেশ।

সালমা ইসলাম এমপি বলেন, আমাদের দেশে নীরবে-নিভৃতে বিকশিত হচ্ছে কুটির শিল্প। স্বল্প শিক্ষিতদের হাত ধরেই এগিয়ে যাচ্ছে এ খাত। প্রবাসে দেশের সুনাম বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে রাখছে বিশেষ অবদান। তাই ঘরে বসে না থেকে সবাই মিলে কাজ করুন।

এ দিন উপজেলার কলাকোপা, যন্ত্রাইল, শোল্লা ও কৈলাইল ইউনিয়নে সালমা ইসলাম এমপি নিজস্ব অর্থায়নে চার হাজার শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির নেতা হুমায়ন কবির, জুয়েল আহমেদ, একেএম আবদুল হালিম, মো. শাহজাহান, সেলিম সিকদার, এমএ মজিদ, আসাদুজ্জামান চৌধুরী রানা, খন্দকার মোয়াজ্জেম হোসেন, আয়নাল হোসেন চৌধুরী, দেলোয়ার হোসেন মেম্বার, আবদুস সালাম, আবদুল মতিন মেম্বার, সফিকুল ইসলাম স্বপন, শ্রমিক নেতা আবু নাঈম, আবদুল হালিম, যুবনেতা যুবরাজ আহমেদ নাজিম, মো. সেলিম হোসেন, তুহিন, নারী নেত্রী তানজিনা আহমেদ, নিলুফা ইয়াসমিন লিলি, ছাত্রনেতা খলিলুর রহমান, মিজানুর রহমান, নাজিম বক্স, শুভ্র তালুকদার প্রমুখ।

আজ পশ্চিমাঞ্চলের আরও পাঁচটি ইউনিয়নে নারী-পুরুষের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হবে।