ঋণখেলাপিদের সুযোগ দিয়ে কৃষককে মারার বুদ্ধি করছে সরকার

আ স ম রব

  যুগান্তর রিপোর্ট ১৯ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, যারা ব্যাংক লুট করছে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। যারা ঋণখেলাপি তাদের সুযোগ দিচ্ছে সরকার। অথচ কৃষকদের ভর্তুকি না দিয়ে এবং ফসলের দাম কমিয়ে তাদের মারার বুদ্ধি করছে সরকার। তিনি বলেন, আমার মনে হয় এ সরকার পাগল হয়ে গেছে। এর কারণে তারা ধানের ন্যায্য দাম দিচ্ছে না। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ধানের ন্যায্য দামের দাবিতে জেএসডি ঢাকা মহানগর আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন।

মন্ত্রীদের উদ্দেশে আ স ম রব বলেন, তারা কি ভুলে গেছেন তাদের পূর্বপুরুষরা কি করতেন? তারা কি ভুলে গেছেন তাদের বাড়ি কোথায় ছিল? তিনি বলেন, এ সরকার কিছুই বুঝতে পারছে না।

যদি এমনভাবে দেশ চলতে থাকে তাহলে দেশে আগুন জ্বলে যাবে। কৃষকরা একবার ক্ষেপে গেলে দেশের মানুষ না খেয়ে মরবে। তিনি বলেন- বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ফসল উৎপাদন হয় না। ক্ষেতে উৎপাদন হয়। আর সেই উৎপাদন বন্ধ হয়ে গেলে দেশ চলবে কীভাবে? দেশের মানুষ বাঁচবে কীভাবে? কৃষক না বাঁচলে দেশ থাকবে না, দেশের জনগণ বাঁচবে না।

বর্তমান সরকারকে ‘অবৈধ’ দাবি করে রব বলেন, আন্দোলন না করলে কৃষকরা তাদের পণ্যের ন্যায্য দাম পাবেন না। দেশে গণতন্ত্রও ফিরবে না। তাই আন্দোলনের মধ্যে দিয়ে বর্তমান অবৈধ সরকারকে পদত্যাগ করিয়ে দেশটাকে নতুন করে গড়তে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×