রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

জেলের ভয় না করে খালেদা জিয়াকে মুক্ত করতে রাস্তায় নামুন : গয়েশ্বর

  যুগান্তর রিপোর্ট ১৯ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা যদি আপসহীনভাবে রাস্তায় নামতে পারি তাহলে সরকার খালেদা জিয়াকে জেলে আটকে রাখতে পারবে না। সেজন্য আমাদের নেতাকর্মীদের অঙ্গীকার করতে হবে- জেল-জুলুম যাই হোক খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে কোনো ধরনের আন্দোলন-সংগ্রাম করতে আমরা প্রস্তুত। আমরা মাঠে নামব।

জাতীয় প্রেস ক্লাবে শনিবার জাতীয়তাবাদী মহিলা দলের মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা, সাজা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়। আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন মহিলা দলের সা. সম্পাদক সুলতানা আহমেদ, জেবা খান, হেলেন জেরিন খান প্রমুখ।

গয়েশ্বর বলেন, জামিনে খালেদা জিয়ার মুক্তিতে কোনো বাধা নেই, একমাত্র বাধা হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, রোজা রেখে বেগম জিয়ার মুক্তির জন্য দোয়া করবেন। এরপর রাজপথে নেমে বুকের তাজা রক্ত দিয়ে খালেদা জিয়ার মুক্তি পথ প্রশস্ত করবেন।

এক সঙ্গে আন্দোলন করে অধিকার আদায় করতে হবে -নোমান : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আজ দেশে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে শ্রমিক-কৃষক এক সঙ্গে আন্দোলন করে তাদের অধিকার আদায় করতে হবে। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে পাটকল শ্রমিকদের ৯ দফা দাবি মেনে নেয়ার দাবিতে জাতীয়তাবাদী পাটকল শ্রমিক দল আয়োজিত মানববন্ধনে তিনি বলেন, যেখানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা বলা হয় সেখানে আমদানির প্রশ্নই আসে না। কিন্তু আজ সরকার চাল আমদানি করছে। এটা সরকারের কারসাজি। তিনি পাটকল শ্রমিকদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেন, পাটকল শ্রমিক-কর্মচারীদের বাঁচাতে হবে। রাষ্ট্রায়ত্ত মিল-কারখানাগুলো বেসরকারি পর্যায়ে দেয়ার যে ষড়যন্ত্র তার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল : খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। শনিবার দুপুরে নাইটিঙ্গেল মোড় থেকে মিছিলটি শুরু হয়ে জোনাকী হল ঘুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা স্লোগান দেন। মিছিলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি জহির উদ্দিন তুহিন, ছাত্রদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান রাজ, পশ্চিমের সভাপতি এনামুর রহমানসহ কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

খালেদা জিয়া দু’তিন দিন ধরে কিছু খেতে পারছেন না -নজরুল : খালেদা জিয়া দু’তিন দিন ধরে কিছু খেতে পারছেন না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শনিবার সন্ধ্যায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে জাতীয়তাবাদী শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক জাফরুল হাসানের সুস্থতা এবং ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাংগঠনিক সম্পাদক বাবুল সরদারের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই কর্মসূচির আয়োজন করা হয়। নজরুল ইসলাম বলেন, খালেদা জিয়া ছাড়া আমাদের বেঁচে থেকে কোনো লাভ হবে না। এই স্বৈরাচারী সরকার থেকে রেহাই পাব না। শ্রমিক দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি কাজী আমির খসরুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

২৮ মে কারাবিধি মোতাবেক ইফতার করবেন বিএনপি নেতাকর্মীরা : রাজনৈতিক নেতাদের সম্মানে ২৮ মে রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে ইফতার মাহফিলের আয়োজন করছে বিএনপি। মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান যুগান্তরকে বলেন, সেখানে সম্মানিত অতিথি ছাড়া বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেয়া ইফতারের সঙ্গে সঙ্গতি রেখে ইফতার করবেন। দলের চেয়ারপারসনকে ইফতারের জন্য যে বরাদ্দ তার সমান অর্থাৎ জনপ্রতি ৩০ টাকার বেশি নেতাকর্মীরা ইফতার খাবেন না।

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি যুক্তরাজ্য বিএনপির : অবিলম্বে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি। বৃহস্পতিবার যুক্তরাজ্য প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান নেতারা। একই সঙ্গে তারেক রহমানের সব রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহারসহ কারান্তরীণ দলের নেতাকর্মীদের মুক্তির দাবিও জানান। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি মন্জুর হাসান পল্টু, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ, আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×