মানহীন ৫২ পণ্য বিক্রি তিন প্রতিষ্ঠানকে জরিমানা

  যুগান্তর রিপোর্ট ১৯ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হাইকোর্টের নির্দেশনা সত্ত্বেও বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি মানহীন ও ভেজাল খাদ্যপণ্য বিক্রির অপরাধে রাজধানীতে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। শনিবার রাজধানীর কারওয়ান বাজার ও নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এ সময় অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন, আফরোজা রহমান ও ইন্দ্রানী রায়। এ অভিযানের সার্বিক সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১১-এর সদস্যরা।

অধিদফতরের সহকারী পরিচালক আফরোজা রহমান জানান, হাইকোর্ট ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশনা দিয়েছেন। কিন্তু নির্দেশনা না মেনে অনেকে ওই সব পণ্য বিক্রি করছেন। এ অপরাধে কারওয়ান বাজারের নাসির স্টোরকে ১০ হাজার টাকা, নিউমার্কেট এলাকায় জব্বার স্টোরকে ২ হাজার টাকা ও বিসমিল্লাহ স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) পরীক্ষায় প্রাণসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি মানহীন ও ভেজাল নিুমানের পণ্য প্রমাণিত হয়। এরপর এসব খাদ্যপণ্য অবিলম্বে বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দেন হাইকোর্ট। এসব পণ্যের মান উন্নত না হওয়া পর্যন্ত তাদের উৎপাদন ও বাজারজাত করা যাবে না বলে ১২ মে রুল জারি করেন হাইকোর্ট। অধিদফতর সূত্র জানায়, এ দিন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে আরও ১৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা আইনের বিভিন্ন ধারায় ৬১ হাজার টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×