ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক

সোলার বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের প্রস্তাব অনুমোদন

প্রতি কিলোওয়াটের মূল্য ৮.৫৯ টাকা

  যুগান্তর রিপোর্ট ২৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সোলার বিদ্যুৎ কেন্দ্র

পাবনা জেলার বেড়া উপজেলায় ৩ দশমিক ৭৭ মেগাওয়াট ক্ষমতার সোলার বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের একটি ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। যৌথভাবে এটি বাস্তবায়ন করবে মোস্তফা মটর লিমিটেড এবং সোলারল্যান্ড ইলেকট্রিক সায়েন্স অ্যান্ড টেকনোলজি লিমিটেড।

২০ বছর মেয়াদে এ কেন্দ্র থেকে প্রতি কিলোওয়াট ৮ দশমিক ৫৯ টাকা দরে বিদ্যুৎ কিনবে সরকার। বুধবার এ সংক্রান্ত প্রস্তাবসহ তিনটি প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এছাড়া পুর্বাচল সিটিতে সার্ফেস ওয়াটার তথা মাটির উপরিভাগের পানি সরবরাহ সংক্রান্তসহ দুটি প্রস্তাব চূড়ান্ত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে দুটি কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সংক্ষিপ্ত ব্রিফিংয়ে বলেন, সরাসরি ক্রয় পদ্ধতিতে বিজেএমসির কাছ থেকে ৩০ কেজি ধারণক্ষমতার ১ কোটি পিস হেসিয়ান বস্তা ক্রয় করবে খাদ্য মন্ত্রণালয়। এতে খাদ্য মন্ত্রণালয়েল খরচ হবে ৫৪ কোটি টাকা।

তিনি আরও বলেন, বৈঠকে ভূরুঙ্গামারী-সোনাইহাট স্থলবন্দর-ভিতরবন্দ-নাগেশ্বরী মহাসড়কের দুধকুমার নদীর ওপর একটি সেতু স্থাপনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। ১৩৬ কোটি টাকা ব্যয়ে এ সেতুটি স্থাপন করবে এমএম বিল্ডার্স লিমিডেট। এছাড়া অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, পুর্বাচল সিটিতে মেঘনা নদী থেকে পানি আনার পরিকল্পনা রয়েছে। তবে যে পর্যন্ত মেঘনা থেকে পানি না আসবে সে পর্যন্ত আমরা সার্ফেস ওয়াটারের ব্যবস্থা করব। এছাড়া বৈঠকে নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাপানি বিনিয়োগকারীদের জন্য একটি অর্থনৈতিক অঞ্চল স্থাপনের প্রস্তাব নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×