এ মাসে ঝরল ২২৫ প্রাণ

দুই স্কুলছাত্রসহ সড়কে নিহত ১৩

  যুগান্তর ডেস্ক ২৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ট্রাকচাপায় তিনজন, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বালুভর্তি ট্রাকের ধাক্কায় স্কুলছাত্র, রংপুরে ট্রলির ধাক্কায় তৃতীয় শ্রেণীর ছাত্র, দিনাজপুরের কাহারোলে পৃথক ঘটনায় ২ জন, বগুড়ার শেরপুরে পাওয়ার টিলার উল্টে যুবক, ময়মনসিংহের ভালুকায় বাসচাপায় মোটরসাইকেল চালক, নওগাঁর সাপাহারে ট্রাকচাপায় এনজিও কর্মকর্তা, কক্সবাজারে দু’জন, কিশোরগঞ্জে ১ জন ও গোলাপগঞ্জে চলন্ত বাস থেকে পড়ে বৃদ্ধ নিহত হয়েছেন। এ নিয়ে ২৫ দিনে সড়কে প্রাণ গেল ২২৫ জনের। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ব্রাহ্মণবাড়িয়া : বিজয়নগর উপজেলায় ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে নিহত অটোরিকশার তিন যাত্রী হলেন- হবিগঞ্জের মাধবপুরে আদায়ের এলাকার শান্তা রায় চৌধুরী (৩০), হালুয়াপাড়ার মিসির আলীর ছেলে আবু তাহের (৬০) ও মিল্লাল উদ্দিন (৪০)। জানা যায়, শনিবার ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-বিশ্বরোড থেকে যাত্রীবাহী অটোরিকশা হবিগঞ্জের মাধবপুরের দিকে যাচ্ছিল। পথে সাতবর্গ এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার এক যাত্রী এবং হাসপাতালে দুইজন মারা যান। এতে উত্তেজিত জনতা ঢাকা-সিলেট মহাসড়ক ১ ঘণ্টা অবরোধ করে রাখেন। পরে পুলিশ বিচারের আশ্বাস দিলে জনতা শান্ত হন।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : শ্রীমঙ্গলে বালুভর্তি ট্রাকের ধাক্কায় নিহত হয়েছে সিক্কা গ্রামের আবদুল হকের ছেলে স্কুলছাত্র মো. আলমগীর (১২)। সে হুগলিয়া হাই স্কুলের ৭ম শ্রেণীর ছাত্র। জানা যায়, শনিবার বাইসাইকেল চালিয়ে আলমগীর বাড়ি যাচ্ছিল। হঠাৎ একটি দ্রুতগামী ট্রাক পেছন দিক থেকে ধাক্কা দিয়ে চলে যায়।

রংপুর : রংপুর মহানগরীর বাহার কাছনায় ট্রলির ধাক্কায় নিহত স্কুলছাত্রের নাম হাবিব (৯)। সে বাহার কাছনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র। শনিবার সকালে কোচিং থেকে ফেরার পথে ট্রলির ধাক্কায় ঘটনাস্থলেই সে মারা যায়।

দিনাজপুর : ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের দিনাজপুরের কাহারোল উপজেলার ১২ মাইলে শনিবার পথচারী আবদুল গফুর ও শুক্রবার ট্রাক ড্রাইভার শাওন (২৪) নিহত হন। আবদুল গফুর রংপুর থেকে ঠাকুরগাঁওগামী একটি ট্রাকের চাকায় পিষ্ট হন। আর ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত হন শাওন।

শেরপুর (বগুড়া) : বগুড়ার শেরপুরের ভাটরা গ্রামে শুক্রবার রাতে পাওয়ার টিলার উল্টে নিহত যুবকের নাম আবদুল্লাহ আল মামুন (২২)। তিনি খানপুর ইউনিয়নের ভাটরা গ্রামের মো. আজিমুদ্দিন শেখের ছেলে। শুক্রবার বিকালে কাজ শেষ করে মির্জাপুর থেকে পাওয়ার টিলার চালিয়ে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় পড়েন তিনি।

নওগাঁ : সাপাহারে ট্রাকচাপায় নিহত নাজমুস সাহাদাৎ (৪৫) রাজশাহীর বালিয়া এলাকার মোজাম্মেল হকের ছেলে। তিনি রাজশাহী অঞ্চলের বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের আঞ্চলিক জুনিয়র প্রোগ্রাম অফিসার। নাজমুস সাহাদাৎ শনিবার মোটরসাইকেলে সাপাহার অফিস পরিদর্শনে যাচ্ছিলেন। পথে ট্রাকচাপায় তিনি নিহত হন।

ভালুকা (ময়মনসিংহ) : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভরাডোবা বাসস্ট্যান্ড এলাকায় শুক্রবার সন্ধ্যায় বাসচাপায় নিহত মোটরসাইকেল চালকের নাম জাহিদুর রহমান রায়হান (৩০)। তিনি পরুড়া গ্রামের আতাউল্লাহর ছেলে। মহাসড়কে ভরাডোবা বাসস্ট্যান্ড এলাকায় ইউটার্ন দিয়ে রাস্তা পার হচ্ছিলেন রায়হান।

গোলাপগঞ্জ (সিলেট) : গোলাপগঞ্জে বাসের চাকার নিচে পড়ে নিহত বৃদ্ধের নাম মইনুল ইসলাম (৭৫)। তার বাড়ি সদর ইউপির ফাজিলপুর কাপড়িপাড়া গ্রামে। শনিবার উপজেলার সিলেট-জকিগঞ্জ রোডের রানাপিং এলাকায় ইয়াসির এন্টারপ্রাইজ নামে একটি বাস থেকে নামার সময় চাকার নিচে পড়েন তিনি।

কক্সবাজার : কক্সবাজার সদরের ঈদগাঁও ডুলাফকির মাজার গেটের ঢালায় (ঝনঝনি ব্রিজ) এলাকায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত দু’জনের একজনের পরিচয় পাওয়া গেছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। নিহত মাইক্রোবাস চালকের নাম মোহাম্মদ ইয়াকুব (২৭)।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী নাসিমা আক্তার নামে এক নারী নিহত এবং শিশুসহ তিনজন গুরুতর আহত হয়েছে। শনিবার রাত সাড়ে ৭টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের সদর উপজেলার কামালিয়ারচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আগৈলঝাড়া (বরিশাল) : বরিশালের আগৈলঝাড়ায় মালবোঝাই ট্রাককে সাইড দিতে গিয়ে যাত্রাবাহী টেম্পো উল্টে ৮ জন আহত হয়েছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×