৩২ দিনে সড়কে ঝরল ২৭৪ প্রাণ

ঈদের কেনাকাটা করে ফেরা হল না দু’ভাইয়ের

ছয় জেলায় ৮ জনের প্রাণহানি

  যুগান্তর ডেস্ক ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদের কেনাকাটা করে বাড়ি ফেরার পথে পৃথক ঘটনায় দুই ভাইসহ তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গাজীপুরের কাপাসিয়ায় গাছের সঙ্গে ধাক্কা খেয়ে প্রাণ হারান মোটরসাইকেল আরোহী দুই সহোদর। ঢাকায় শপিং শেষে ফেরার পথে গাড়ির ধাক্কায় মারা গেছেন এক নারী। ফরিদপুরে বাস-ট্রাকের সংঘর্ষে দু’জন নিহত ও ১২ জন আহত হয়েছেন। এ ছাড়া কিশোরগঞ্জ, ফেনী ও মাদারীপুরে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ৩২ দিনে সড়কে প্রাণ হারালেন ২৭৪ জন। প্রতিনিধিদের পাঠানো খবর-

কাপাসিয়া (গাজীপুর) : শনিবার দুপুরে কাপাসিয়া-রানীগঞ্জ সড়কের তেঁতুলিয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলেন দুর্গাপুর ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের আবদুর রশীদের ছেলে সোবাহান (৪৫) ও খোরশেদ আলম (৩০)। পারিবারিক সূত্র জানায়, সোবাহান ও তার ছোটভাই সৌদি প্রবাসী খোরশেদ ঈদের কেনাকাটা করতে সকালে বাড়ি থেকে কাপাসিয়া বাজারে যান। ফেরার পথে কাপাসিয়া-রানীগঞ্জ সড়কের তেঁতুলিয়া বাইপাস নামক স্থানে দ্রুতগতির একটি যাত্রীবাহী বাস সাইড দিতে গিয়ে পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে গুরুতর আহত হন তারা। স্থানীয়রা তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সৌদি প্রবাসী খোরশেদ চার মাস আগে দেশে ফেরেন এবং দেড় মাস আগে বিয়ে করেন। সোবাহানের স্ত্রী ও দুটি কন্যাসন্তান আছে। এ ঘটনায় নিহতদের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

ঢাকা : রাজধানীর শাহবাগে মোটরসাইকেল আরোহী এক নারী নিহত হয়েছেন। তার নাম নুরুন্নাহার (২৮)। শুক্রবার রাত ৩টার দিকে শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। এ সময় তার স্বামী আবদুল হালিম গুরুতর আহত হন। তারা নিউমার্কেট থেকে ঈদের কেনাকাটা শেষ করে বাড্ডার নতুনবাজারের বাসায় ফিরছিলেন। পুলিশ জানায়, গভীর রাতে ঈদের কেনাকাটা শেষে পেশায় মাইক্রোবাসচালক আবদুল হালিম তার স্ত্রী নুরুন্নাহারকে নিয়ে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। মোটরসাইকেলটি চালাচ্ছিলেন আবদুল হালিম। এ সময় রেডিমিক্স কনক্রিটের একটি গাড়ি পেছন থেকে মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে তারা দু’জনই আহত হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক নুরুন্নাহারকে মৃত ঘোষণা করেন। আবদুল হালিম আহত হলেও তিনি এখন আশঙ্কামুক্ত। শাহবাগ থানার এসআই চম্পক চক্রবর্তী জানান, রেডিমিক্স কনক্রিটের গাড়ির চালক সাইদুল ইসলামকে আটক করা হয়েছে। গাড়িটিও জব্দ করা হয়েছে।

কিশোরগঞ্জ (নীলফামারী) : নীলফামারীর কিশোরগঞ্জে অটোচার্জার রিকশার চাকায় পিষ্ট হয়ে মোস্তাকিনা আক্তার নামে চার বছরের শিশুর মৃত্যু হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৩টায় নিতাই ইউনিয়নের কাচারির বাজার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই শিশু পানিয়াল পুকুর কাছারীপাড়া গ্রামের ছামিনুর রহমানের মেয়ে। নিতাই ইউপি চেয়ারম্যান ফারুকুজ্জামান ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

টেকেরহাট (মাদারীপুর) : শনিবার সকাল ৬টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুর সদর উপজেলার শ্রীনাথদী (সমাদ্দার) এলাকায় রসুনভর্তি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ট্রাকের চালক নজরুল ইসলাম (২৫) নিহত হয়েছেন। নিহত নজরুল ভোলা জেলার দক্ষিণ দিঘলদী গ্রামের আবুল হাতেমের ছেলে। ভাঙ্গা হাইওয়ে থানার পুলিশের এসআই আসরাফ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ফরিদপুর : শনিবার সকালে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর অংশের কানাইপুর গঙ্গাবর্দী নামক স্থানে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। করিমপুর হাইওয়ে পুলিশ জানায়, ঢাকাগামী বনফুল পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মাগুরাগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের ড্রাইভার ও হেলপার নিহত হয়েছে। নিহতরা হল ট্রাকের চালক নূর ইসলাম ও হেলপার ইসলাম বিশ্বাস। তাদের বাড়ি মাগুরা জেলায়।

ছাগলনাইয়া (ফেনী) : ফেনীর ছাগলনাইয়ায় ইফতারের জন্য বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নেয়ামুল করিম রিয়াদ (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার ইফতারের পাঁচ মিনিট আগে ছাগলনাইয়া-মুহুরীগঞ্জ সড়কের দুর্গাপুর চৌধুরী বাড়ির রাস্তার মাথায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রিয়াদ দুর্গাপুর গ্রামের আসাদ পাটোয়ারি বাড়ির দেলোয়ার হোসেনের ছোট ছেলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×