ছাত্রলীগের সমস্যার সমাধান অচিরেই

ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর সংগঠনটিতে যে জটিলতা চলছে তার অবসান অচিরেই ঘটবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঈদযাত্রী পরিবহন ব্যবস্থা পরিদর্শনে গিয়ে শনিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। ওই টার্মিনালে ভাড়া আদায় ও যাত্রী ব্যবস্থাপনা নিয়ে খোঁজখবর নেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আমার অনুপস্থিতিতে নেত্রী (শেখ হাসিনা) আমাদের দলের চারজন নেতাকে দায়িত্ব দিয়েছেন ছাত্রলীগের কমিটি গঠন, অভ্যন্তরীণ কোন্দল বা সাংগঠনিক সমস্যা সমাধানে। তাদের সঙ্গে আমার কথাবার্তা হয়েছে, যোগাযোগ হচ্ছে। আন্দোলন-প্রতিবাদ করছে যারা, তাদের সঙ্গেও আলাপ আলোচনা হচ্ছে। আমি আশা করি, অচিরেই সমাধান হবে।

এ সময় সরকার রাজনৈতিক স্বার্থে খালেদা জিয়াকে কারাগারে রেখেছে বলে বিএনপির অভিযোগের জবাবও দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, খালেদা জিয়াকে বন্দি রেখেছে কে? সরকার না মামলা? তত্ত্বাবধায়ক সরকারের মামলার কারণে সাজাপ্রাপ্ত হয়ে আদালতের রায়ে কারাগারে আছেন। যদি সরকারকে দায়ী করেন, তাহলে তত্ত্বাবধায়ক সরকারকে দায়ী করেন। তিনি বলেন, দেশে আইন আছে, বিচার ব্যবস্থা আছে। আইন অনুযায়ী তিনি আদালতে গেছেন, আদালত তাকে দোষী সাব্যস্ত করেছেন, সাজা দিয়েছেন। সেভাবেই তিনি জেলে আছেন। আইনি লড়াই করে বিএনপির নেতারা তাকে মুক্ত করে আনতে পারে। এখানে সরকারের কোনো করণীয় নেই। বিষয়টি আদালতের এখতিয়ার। বিএনপির আন্দোলনের হুমকির জবাবে কাদের বলেন, খালেদা জিয়ার সাজা পাওয়ার এতদিন চলে গেল, আজ পর্যন্ত বিএনপির আন্দোলনের বিন্দুমাত্র উত্তাপ রাজপথে নেই। এটা তাদের ব্যর্থতা। বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, তারা আন্দোলন করবে, করুক। তবে সহিংসতাপূর্ণ আন্দোলন হলে সরকার সেটা কঠিন হস্তে দমন করবে।

আওয়ামী লীগের অন্তর্কোন্দল ও সংঘাতে এক মাসে বেশ কয়েকজন নেতাকর্মী খুন হয়েছেন- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অভ্যন্তরীণ কারণে গণ্ডগোল হলে সেটা আমরা দেখেছি। সেটা আমরা সিরিয়াসলি খতিয়ে দেখছি। অভ্যন্তরীণ ব্যাপারে যদি খুন-খারাবি হয়, তাহলে সেটা নিয়ে দুশ্চিন্তার কারণ আছে এবং সেটা আমরা খতিয়ে দেখছি। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার চিন্তাভাবনা করছি। এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সারা দেশে সড়ক পথের সব রুটে যানজট মুক্ত ও নিরাপদ যাত্রা অব্যাহত আছে।

এ পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। শুক্রবার রাতভর ভারি বৃষ্টিপাতে টঙ্গী-গাজীপুর রুটে কিছুটা যানজট হওয়ার কথা থাকলেও বাস্তবে এ সড়কে যানজট নেই, জনগণের ভোগান্তি নেই। তিনি বলেন, আমি যাত্রীদের সঙ্গে বাস ভাড়ার বিষয়ে কথা বলেছি। কেউ কোনো অভিযোগ করেননি। কারও অভিযোগ থাকলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।

সড়কে চাঁদাবাজি বিষয়ে তিনি বলেন, চাঁদাবাজির ব্যাপারেও সবাইকে সতর্ক করা আছে। এখন পর্যন্ত চাঁদাবাজির কোনো অভিযোগ নেই। ঈদ পর্যন্ত স্বস্তিদায়ক যাত্রা অব্যাহত থাকবে এবং ঈদের পরও কর্মমুখী মানুষের যাত্রা ভালো থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×