যাত্রী কল্যাণ সমিতি

ঈদযাত্রায় ভাড়া আদায়ে চলছে নৈরাজ্য

  যুগান্তর রিপোর্ট ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদযাত্রায় সড়ক, নৌ ও আকাশপথে অতিরিক্ত ভাড়া আদায়ে নৈরাজ্য চলছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। ট্রেনের সিডিউল লণ্ডভণ্ড হওয়ায় রেলপথের যাত্রীসাধারণ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছে। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এসব অভিযোগ করে। যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, সড়ক পথে হাতেগোনা কয়েকটি রুট ছাড়া প্রায় সবকটি রুটে যাত্রীদের অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে। লঞ্চের টিকিটেও বাড়তি ভাড়া গুনতে হচ্ছে। নৌপথে কর্মচারীরা লঞ্চের ডেকে চাঁদর বিছিয়ে রেখে যাত্রীদের কাছ থেকে ২০০-৩০০ টাকা পর্যন্ত হাতিয়ে নিচ্ছে। লঞ্চঘাট ও খেয়াঘাটগুলোতে নিয়োজিত ইজারাদাররা ঘাট ইজারার নামে, খেয়া পারাপারের নামে অতিরিক্ত টোল আদায়ের মহোৎসবে মেতেছে। সরকারের পক্ষ থেকে নানা ধরনের উদ্যোগ থাকা সত্ত্বেও যাত্রীরা এমন নৈরাজ্যের শিকার হচ্ছে। সংগঠনটির দাবি, রেলপথে বেশির ভাগ ট্রেনের সিডিউল লণ্ডভণ্ড হওয়ায় রেলপথের যাত্রীসাধারণ পরিবার-পরিজন নিয়ে স্টেশনে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছে। আকাশপথে কোনো কোনো রুটে ঈদযাত্রার টিকিট তিন থেকে চারগুণ বাড়তি দামে কিনতে হচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×