ঈদের ছুটিতে জরুরি স্বাস্থ্যসেবা চালু থাকবে

  যুগান্তর রিপোর্ট ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদের ছুটিতে দেশের স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোতে জরুরি সেবা সার্বক্ষণিক চালু রাখতে চিকিৎসা সেবায় সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান করেছে স্বাস্থ্য অধিদফতর। এছাড়া ছুটিকালীন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আউটডোর সার্ভিস ঈদের দিন ব্যতীত অন্যদিনগুলোতে সীমিত আকারে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে।

২৭ মে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. আমিরুজ্জামান স্বাক্ষরিত ছুটিকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনাসংক্রান্ত পরিপত্রে এ কথা জানানো হয়েছে। পরিপত্রে বলা হয়েছে, ছুটিকালীন সব স্বাস্থ্য প্রতিষ্ঠানের জরুরি বিভাগ ও আন্তঃবিভাগ সার্বক্ষণিক চালু থাকবে। জরুরি চিকিৎসা সেবা কার্যকর করতে এ সেবার সঙ্গে সম্পর্কিত অন্যান্য বিভাগের (প্যাথলজি, কার্ডিওগ্রাফি, রেডিওলজি ইত্যাদি) কার্যক্রম চলবে। জরুরি সেবা দেয়ার জন্য প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার, নার্স ও অন্যান্য সহায়ক স্টাফ যেমন- ওয়ার্ডবয়, ক্লিনাররা দায়িত্ব পালন করবেন।

নির্দেশনায় বলা হয়েছে, ছুটিকালীন সব স্তরের স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে প্রতিষ্ঠান প্রধান স্টেশনে উপস্থিত থাকবেন। তিনি ছুটিতে থাকলে উপযুক্ত ব্যক্তিকে দায়িত্ব দেবেন এবং দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে কর্মস্থলে উপস্থিত থাকতে হবে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার সারা দেশের উৎসব ছুটিকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনার সমন্বয় করবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় হাসপাতালে আগত রোগী, কর্মরত কর্মকর্তা-কর্মচারী, হাসপাতাল ও যন্ত্রপাতির নিরাপত্তার জন্য স্বাস্থ্য প্রতিষ্ঠানের প্রধানরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×