দশমিনায় নদী ভাঙনের মুখে হাজিরহাট বন্দর

  দশমিনা প্রতিনিধি ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দশমিনা উপজেলার নদীবন্দর হাজির হাট তেঁতুলিয়া নদীর ভাঙনের কবলে পড়ে বিলীন হয়ে যাচ্ছে। ইতিমধ্যে হাজিরহাট এলাকার শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান বাসাবাড়িসহ শত শত একর জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। স্থানীয় বিভিন্ন সূত্র জানায়, বর্ষা মৌসুম শুরু হলে নদীর ভাঙনের তীব্রতা দিন দিন বৃদ্ধি পায়। প্রতিদিনই ঘরবাড়ি,গাছপালা ও ফসলি জমি গ্রাস করে নিচ্ছে তেঁতুলিয়া। গত এক সপ্তাহে উপজেলার হাজিরহাট বন্দর এলাকার নদী তীরবর্তী শতাধিক একর জমি তেঁতুলিয়া নদীগর্ভে বিলীন হয়ে গেছে। হাজিরহাট বন্দর রক্ষায় স্থানীয় মানুষ একাধিকবার মানববন্ধন সভা সমাবেশ করে সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে আবেদন নিবেদন করলেও ভাঙন রোধে কোনো কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি। হাজিরহাট বন্দর লঞ্চঘাট থেকে প্রতিদিন উপজেলার শত শত মানুষ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে লঞ্চে যাতায়াত করে। সংসদ সদস্য এসএম শাহজাদা জানিয়েছেন, হাজিরহাট বন্দরের ভাঙন রোধে অচিরেই পানিসম্পদ প্রতিমন্ত্রী দশমিনা সফর করবেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×