ফণী ক্ষতিগ্রস্তদের এক লাখ ডলার সহায়তা দিল চীন

  কূটনৈতিক রিপোর্টার ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশে ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্তদের জন্য এক লাখ ডলার সহায়তা দিয়েছে চীন। রেড ক্রস সোসাইটি অব চায়নার পক্ষ থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কাছে এ সহায়তা দেয়া হয়। বৃহস্পতিবার বাংলাদেশে চীনের দূতাবাসের মাধ্যমে এই অনুদানের চেক হস্তান্তর করা হয়। চীনের দূতাবাসে অনুষ্ঠিত চেক হস্তান্তর অনুষ্ঠানে চীনের রাষ্ট্রদূত ঝ্যাং ঝু বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিনের কাছে চেক হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আন্তর্জাতিক সম্পর্ক ও যোগাযোগ বিভাগের দায়িত্বরত পরিচালক নাজমুল আযম খান, সহকারী পরিচালক এনায়েতুল্লাহ একরাম পলাশসহ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।চীনের রাষ্ট্রদূত বলেন, চীন ও বাংলাদেশের মধ্যে হাজার বছরের সম্পর্ক রয়েছে। চীনের সহায়তা অর্থ উপকূলীয় অঞ্চলের জনগণের জীবিকায়নে ব্যবহার হবে জেনে খুশি হয়েছি।

চীনের গৃহীত বেল্ট অ্যান্ড রোড উদ্যোগ দু’ দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধিতে সহায়ক হবে। বাংলাদেশে চীন তাদের মানবিক কর্মকাণ্ড আরও বাড়াবে বলেও রাষ্ট্রদূত উল্লেখ করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন বলেন, অনুদানের এই অর্থ ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্ত এলাকার অসহায় জনগোষ্ঠীর সহায়তায় ব্যয় করা হবে। ইতিমধ্যে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করেছে, যা এখনও চলমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×