জলাবদ্ধতা নিরসনে কালশীতে বাইপাস ড্রেনের উদ্বোধন

  যুগান্তর রিপোর্ট ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মিরপুরের কালশী এলাকার জলাবদ্ধতা নিরসনে কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত ১ হাজার ১৮৮ মিটার দীর্ঘ বাইপাস পাইপের ড্রেন সংযোগ উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। শনিবার কালশী প্রধান সড়ক প্রান্তে এ বাইপাস পাইপ ড্রেনের উদ্বোধন করা হয়। এটি নির্মাণে খরচ হয়েছে প্রায় সাড়ে ৫ কোটি টাকা। উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, এ পাইপ ড্রেন সংযোগের ফলে কালশী এলাকার জলাবদ্ধতা অনেকাংশেই কমে যাবে। জনদুর্ভোগও অনেক কমবে। তবে এটি স্থায়ী সমাধান নয়। স্থায়ী সমাধানের জন্য এ অঞ্চলের সব খাল নিয়ে সমন্বিতভাবে ওয়াসাকে পদক্ষেপ নিতে হবে। তিনি আরও বলেন, জলাবদ্ধতা নিরসনে অন্যান্য সেবা সংস্থার সঙ্গে যোগাযোগ করে ডিএনসিসি প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। এছাড়া খালকে ডাস্টবিনে পরিণত না করতে ও যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলতে কালশী এলাকার জনগণের প্রতি আহ্বান জানান মেয়র। তিনি আরও বলেন, কালশী খাল থেকে ডিএনসিসি প্রায় ৮০ ট্রাক ময়লা পরিষ্কার করেছে। খাল থেকে লেপ-তোশক, মশারি এমনকি আসবাবপত্রও অপসারণ করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঈদের পর ডিএনসিসি এলাকায় সব ফুটপাত ও রাস্তা থেকে অবৈধ দখল উচ্ছেদ করতে অভিযান পরিচালনা করা হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিরপুর এলাকার ওয়ার্ড কাউন্সিলর আবদুর রউফ নান্নু, মোবাশ্বের চৌধুরী, সাংবাদিক আবাসিক এলাকা সমবায় সমিতির সভাপতি নুরুল হুদা, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×