৯ জুন থেকে মহাসড়ক অবরোধের ডাক

বঙ্গোপসাগরে মাছ ধরা নিষেধাজ্ঞা প্রত্যাহারে আলটিমেটাম

  চট্টগ্রাম ব্যুরো ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বঙ্গোপসাগরে মাছ ধরা নিষেধাজ্ঞা প্রত্যাহারে আলটিমেটাম

বঙ্গোপসাগরে সামুদ্রিক মাছ আহরণে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারে ৭ দিনের আলটিমেটাম দিয়েছে উত্তর চট্টলা উপকূলীয় মৎস্যজীবী জলদাস সমবায় কল্যাণ ফেডারেশন।

দাবি না মানলে ৯ জুন থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের হুমকি দিয়েছেন সংগঠন নেতারা। শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি লিটন জলদাস লিখিত বক্তব্যে এ আলটিমেটাম দেন।

লিটন জলদাশ বলেন, সাগরে মাছ ধরা বন্ধ থাকায় নগরীর উত্তর পতেঙ্গা থেকে সীতাকুণ্ডের ১নং সৈয়দপুর পর্যন্ত ৩৮টি জলদাস পল্লীর ৫৩ হাজার জেলে পরিবারের প্রায় ৩ লাখ ৭৫ হাজার মানুষ অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছেন।

অনেকে দাদন ব্যবসায়ী এবং এনজিও’র কাছ থেকে ঋণ নিয়ে শোধ করতে না পারায় পালিয়ে বেড়াচ্ছেন তারা। আমরা এ সর্বনাশা পরিস্থিতির আশু সমাধান চাই। সরকার ৩৮টি জেলে পল্লীর মধ্যে ৩৩টি জেলে পল্লীর পরিবার প্রতি ৪০ কেজি চাল বরাদ্দ দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×