মাগুরা ডিসির পালঙ্ক কেলেঙ্কারি তদন্তে কমিটি

  মাগুরা প্রতিনিধি ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাগুরা ডিসির পালঙ্ক কেলেঙ্কারির ঘটনার তদন্তে ৪ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদ হোসেনকে আহ্বায়ক করে গঠিত কমিটি ইতিমধ্যেই তদন্ত কাজ শুরু করলেও দেখা গেছে আস্থার সংকট।

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুম থেকে সীতারাম রাজার মহামূল্যবান পালঙ্ক চুরি এবং জেলা প্রশাসক আলি আকবরের বাংলোতে ব্যবহারের বিষয় নিয়ে ৩০ মে থেকে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। দৈনিক যুগান্তর, দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর দেশ-বিদেশে ব্যাপক সমালোচনার মুখে পড়েন মাগুরার জেলা প্রশাসক আলি আকবর।

ঘটনার পর জেলা প্রশাসক আলি আকবর বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে ভিন্ন ভিন্ন বক্তব্য রাখেন। স্ববিরোধী ওইসব বক্তব্য তাকে আরও অধিক সমালোচনার মুখে ফেলে দেয়।

এদিকে রাজার পালঙ্ক হারিয়ে যাওয়া এবং প্রকাশিত সংবাদের বিষয় নিয়ে জেলা প্রশাসক ৩১ মে ৪ সদসের তদন্ত কমিটি গঠন করেছেন। মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদ হোসেনকে আহ্বায়ক করে গঠিত তদন্ত কমিটির অন্য সদস্যরা হচ্ছেন- জেলা প্রশাসনে দায়িত্বরত এনডিসি রাজিব চৌধুরী, নাজির হরশিত শিকদার ও রেকর্ড শাখার সহকারী শফিকুল ইসলাম। এ কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রাজার পালঙ্ক নিয়ে প্রকাশিত বিভিন্ন পত্রিকার সংবাদে এনডিসি রাজিব চৌধুরীর সম্পৃক্ততা উল্লেখ করা হয়েছে। অথচ জেলা প্রশাসকের তদন্ত কমিটিতে রাজিব চৌধুরীকেই সদস্য করায় তদন্তের স্বচ্ছতা নিয়ে শুরুতেই সন্দেহ দেখা দিয়েছে।

এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদ হোসেন বলেন, দায়িত্ব পাওয়ার পরই তদন্ত কাজ শুরু করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই তদন্ত সম্পন্ন করা সম্ভব হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×