খবর ও ছবি

  যুগান্তর ডেস্ক    ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চুয়েটের সিন্ডিকেট সদস্য হলেন সামসুদ্দীন আহমদ চৌধুরী

রাজউকের সদস্য (উন্নয়ন) মেজর (ইঞ্জি.) সামসুদ্দীন আহমদ চৌধুরীকে (অব.) সরকার অতিরিক্ত দায়িত্ব হিসেবে চুয়েটের সিন্ডিকেট সদস্য মনোনীত করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম সাক্ষী তিনি। মামলার আলামত সংরক্ষণে ভূমিকা রাখতে গেলে তৎকালীন সরকার তাকে অকালীন বাধ্যতামূলক অবসর প্রদান করে। পরে বর্তমান সরকার ২০১৭ সালে বিভিন্ন ক্ষেত্রে সফল এ কর্মকর্তাকে রাজউকের সদস্য হিসেবে নিয়োগ দান করে। সামসুদ্দীন আহমদ চৌধুরী চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চুয়েটের একজন গ্র্যাজুয়েট এবং ওই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি। পরে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে অফিসার পদে যোগদান করেন এবং সফলতার সঙ্গে দেশে ও বিদেশে চাকরি করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

ফ্লাওয়ার্স বাংলাদেশের ছোট্ট বন্ধুদের ঈদসামগ্রী বিতরণ

জাতীয় শিশু কল্যাণ পরিষদে ফ্লাওয়ার্স বাংলাদেশের ছোট্ট বন্ধুদের ঈদসামগ্রী উপহার বিতরণ ১ জুন অনুষ্ঠিত হয়। প্রতি বছরের মতো এবারও ফ্লাওয়ার্স বাংলাদেশের প্রত্যেক সদস্য তাদের নিজেদের ঈদের খরচের কিছু অংশ বাঁচিয়ে প্রায় ১০০ জন ছোট্ট বন্ধুদের ঈদসামগ্রী জামা-কাপড়, সেমাই, চিনি, চকলেট, টুথপেস্ট, ব্রাশ, নেইল কাটার, মেহেদি, সাবান-শ্যাম্পু ইত্যাদি বিতরণ করেছে। উপহার বিতরণের সময় ফ্লাওয়ার্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা মাহমুদ খান বিজুসহ প্রায় ৪০ সদস্য উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা ১ জুন ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর নাজমুল হাসান পিএইচডির সভাপতিত্বে সভায় ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন, পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহবুব উল আলম এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও কোম্পানি সচিব জেকিউএম হাবিবুল্লাহ এফসিএস উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

ওয়ালটন এসির রেকর্ড পরিমাণ বিক্রি

স্থানীয় বাজারে এয়ারকন্ডিশনার বা এসি বিক্রিতে রেকর্ড সৃষ্টি করেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। গ্রীষ্ম এবং ঈদ উপলক্ষে যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল, বছরের প্রথম ৫ মাসেই তা ছাড়িয়ে গেছে। গত বছরের তুলনায় একই সময়ে ওয়ালটন এসির বিক্রি বেড়েছে ১৮১ দশমিক ০১ শতাংশ।

ওয়ালটন এসির বিক্রয়ের এ সাফল্য অর্জনে অনুষ্ঠিত হয় ‘সেলিব্রেশন অব বুমিং সেলস অন ওয়ালটন এয়ারকন্ডিশনার’ প্রোগ্রামের। শনিবার রাজধানীতে ওয়ালটন কর্পোরেট অফিসে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, এমদাদুল হক সরকার, হুমায়ূন কবীর, এসএম জাহিদ হাসান, মোহাম্মদ তানভীর রহমান, মোহাম্মদ রায়হান, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শাহজাদা সেলিম, অপারেটিভ ডিরেক্টর ইসহাক রনি, অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর খন্দকার শাহরিয়ার মুরশিদ, ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মফিজুর রহমান প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে আইইউবিএটির ভিসির সৌজন্য সাক্ষাৎ

আইইউবিএটি পরিবারের পক্ষে ভিসি অধ্যাপক ড. আবদুর রবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি (ইউজিসি) কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

৩০ মে দুপুরে ইউজিসি ভবনে সাক্ষাতের সময় আইইউবিএটির ভিসি তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রতিনিধি দলের মধ্যে ছিলেন- আইইউবিএটির প্রোভিসি অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, জনসংযোগ কর্মকর্তা আল আমীন সিকদার শিহাব, মিডিয়া রিলেশন অফিসার আবু হানিফ। সংবাদ বিজ্ঞপ্তি।

সামিটের জাহাজ থেকে জাহাজে এলএনজি সফলভাবে স্থানান্তর

‘সামিট এলএনজি’ ২৩ মে বঙ্গোপসাগরের মহেশখালীর উপকূল থেকে ৬ কিমি. দূরে জাহাজ থেকে জাহাজে (এসটিএস) এলএনজি স্থানান্তর প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন করেছে। সামিটের এফএসআরইউ- ‘সামিট এলএনজি’ ওমান ট্রেডিং ইন্টারন্যাশনাল থেকে ১ লাখ ৫৯ হাজার ঘনমিটার এলএনজি গ্রহণ করে। এলএনজি বহনকারী জাহাজ ‘ক্রিয়োল স্পিরিট’ আলজেরিয়ার বেথেইউয়া থেকে এ এলএনজি বহন করে নিয়ে এসেছে। পেট্রোবাংলার পক্ষ থেকে আরপিজিসিএল (রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেড) সফলভাবে এ স্থানান্তরের প্রত্যয়ন করে। পরে এসটিএস স্থানান্তর এ বছরের জুনের প্রথম দিকে নির্ধারণ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

দারাজের সঙ্গে হাত মেলাল আর্টিসান আউটফিটারস

দেশের সেরা অনলাইন শপিং মার্কেট প্লেস দারাজ বাংলাদেশ (daray.com.bd) সম্প্রতি হাত মিলিয়েছে আর্টিসান আউটফিটারস লিমিটেডের সঙ্গে। আর্টিসান বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলোর মধ্যে একটি। বিগত প্রায় ১২ বছর ধরে প্রতিষ্ঠানটি সুনামের সঙ্গে ব্যবসা করে আসছে। ঢাকা ও চট্টগ্রামসহ সারা দেশে আর্টিসানের ১৪টি আউটলেট রয়েছে। ১৫ মে আর্টিসান তাদের নতুন ব্র্যান্ড ‘রুকিজ জিন্স’ দিয়ে দারাজে প্রথম যাত্রা শুরু করে।

আর্টিসান ও দারাজের মধ্যকার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আর্টিসানের পক্ষে উপস্থিত ছিলেন- শামীম আলম, চিফ অপারেটিং অফিসার ও এম হাসান অপু ম্যানেজার- অপারেশন। দারাজের পক্ষে উপস্থিত ছিলেন- সুমাইয়া রহমান; ক্যাটাগরি পরিচালক- ফ্যাশন অ্যান্ড এফএমসিজি, দেভাকর দে শুভ; অ্যাকুইজিশন ম্যানেজার প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

প্রযুক্তিভিত্তিক স্বাস্থ্যসেবা উদ্যোগের সঙ্গে পেপারফ্লাই

প্রযুক্তিভিত্তিক স্বাস্থ্যসেবা উদ্যোগ জিয়ন বাংলাদেশের পণ্যকে দেশের প্রান্তিক পর্যায়ে পৌঁছাতে কাজ করবে প্রযুক্তি খাতের বিলিকন প্রতিষ্ঠান পেপারফ্লাই। সম্প্রতি স্বাক্ষরিত এক চুক্তির আওতায় দেশের প্রত্যন্ত অঞ্চলের বিপণিতে পেপারফ্লাইয়ের বিস্তৃত বিপণন কাঠামোর মাধ্যমে জীবনরক্ষাকারী ওষুধ পৌঁছে যাবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি। প্রাথমিকভাবে শেরপুর জেলায় পরীক্ষামূলক কার্যক্রম শুরু হবে। প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন জিয়ন বাংলাদেশের প্রধান নির্বাহী রূবায়েত খান এবং পেপারফ্লাইয়ের বিপণন বিভাগের প্রধান রাহাত আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন- জিয়নের ইম্প্যাক্ট ডিরেক্টর কেট ফেনিমোর, পেপারফ্লাইয়ের পরিচালন বিভাগের প্রধান রাজিবুল ইসলাম এবং মহাব্যবস্থাপক ইশতিয়াক আহসান। সংবাদ বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×