ঈদ জামাতে তিন স্তরের নিরাপত্তা থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশের বড় সব ঈদ জামাতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। রোববার দুপুরে রাজধানীর তেজগাঁও বিজ্ঞান কলেজে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের আয়োজনে সুবিধাবঞ্চিতদের ঈদসামগ্রী প্রদান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের বড় ঈদ জামাতগুলোতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বড় বড় জামাতে সাদা পোশাকে, ইউনিফর্মে এবং ছদ্মবেশে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে থাকবে।

জঙ্গিদের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কখনও বলিনি এদের মূল উৎপাটন করে ফেলেছি। এরা দেশি ও বিদেশি চক্র। সবসময় চক্রান্তে লিপ্ত হয়। তবে বড় ধরনের কোনো আক্রমণ করতে সক্ষম হবে না। এরপরও আমাদের গোয়েন্দারা সবসময় সজাগ রয়েছে। যারা ইসলামের ভালো চায় না, তাদের প্রতিহত করতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। এ দেশের জনগণ তাদের চায় না, তাদের কোনো ধরনের আশ্রয়-প্রশ্রয় দেয় না।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, শিয়া ও আহমদিয়া সম্প্রদায় যদি কোথাও ঈদ জামাত আয়োজন করে তাহলে তাদেরও নিরাপত্তা দেয়া হবে। এ দেশের জনগণ কোনো সহিংসতা চায় না। সবাই মিলেমিশে বসবাস করতে চায়। একে অন্যের বিপদে পাশে দাঁড়ায়।

মালিবাগে পুলিশের ওপর হামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, যারা মালিবাগ ও পল্টনে পুলিশের ওপর হামলা চালিয়েছে তাদের শিগগিরই শনাক্ত করে ধরা হবে। তাদের বিষয়ে তথ্য প্রকাশ করা হবে।

ঈদযাত্রা নিয়ে তিনি বলেন, এবার সড়কে কোথাও কোনো প্রতিবন্ধকতা নেই। সড়ক, মহাসড়কগুলোতে আগের তুলনায় ঈদযাত্রা অনেক স্বস্তিদায়ক হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×