ঈদ উপহার বিতরণকালে মন্ত্রী

আগামী বাজেটে মুক্তিযোদ্ধা ভাতা বাড়বে ২ হাজার টাকা

  যুগান্তর রিপোর্ট ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আগামী বাজেটে মুক্তিযোদ্ধাদের জন্য বড় সুখবর আসছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ১০ হাজার থেকে ১২ হাজার টাকায় বৃদ্ধি করা হতে পারে। রোববার লিংক রোডের সরকারি পরিবহন পুল ভবনে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের মাঝে ঈদের উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন আভাস দেন।

মোজাম্মেল হক বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে বহুবিধ কাজ করে যাচ্ছে। আগামী অর্থবছরের বাজেটে বীর মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কল্যাণমূলক ঘোষণা আসছে।’

এই কল্যাণমূলক ঘোষণায় কী থাকবে তা স্পস্ট করে জানাননি মন্ত্রী। তবে অর্থ মন্ত্রণালয়ে সূত্র জানিয়েছে, আগামী অর্থবছরের (২০১৯-২০) বাজেটে দেশের সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা দুই হাজার টাকা বাড়বে। বর্তমানে তারা মাসিক সম্মানী ভাতা ১০ হাজার টাকা পান। অন্য সব সুবিধা বহাল রাখা হবে আগামী বাজেটে। এতে সরকারের অতিরিক্ত ব্যয় হবে ৪৮০ কোটি টাকা।

মন্ত্রী বলেন, বর্তমান প্রজন্ম যাতে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে এবং চেতনায় উদ্বুদ্ধ হয়, সে লক্ষ্যে কাজ করছে সরকার। বর্তমান সরকার শুধু বীর মুক্তিযোদ্ধাদের জন্যই নয়, সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। অদূর ভবিষ্যতে উন্নয়নের উচ্চশিখরে পৌঁছে যাবে বাংলাদেশ। ন্যাশনাল এফএফ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এসএম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সদস্য ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির চেয়ারম্যান রাশিদুল আলম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×